রাজধানী সুপার মার্কেটের আগুন নিয়ন্ত্রণে

ঢাকা, শুক্রবার, ৬ ডিসেম্বর ২০১৯ | ২২ অগ্রহায়ণ ১৪২৬

রাজধানী সুপার মার্কেটের আগুন নিয়ন্ত্রণে

নিজস্ব প্রতিবেদক ৬:৫৫ অপরাহ্ণ, নভেম্বর ২০, ২০১৯

print
রাজধানী সুপার মার্কেটের আগুন নিয়ন্ত্রণে

প্রায় দেড় ঘণ্টা পর টিকাটুলিতে রাজধানী সুপার মার্কেটের আগুন নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের ২৫টি ইউনিটের কর্মীরা নিরলস কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনেন। বুধবার (২০ নভেম্বর) বিকেল ৫টা ১৫ মিনিটে মার্কেটে আগুনের সূত্রপাত হয়। যা নিয়ন্ত্রণে আসে ৬টা ৩৫ মিনিটে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১৮০ জন কর্মকর্তা-কর্মচারীর পাশাপাশি পুলিশ, র‌্যাব, আনসার ও ভলান্টিয়ার হিসেবে অনেকে কাজ করেছেন।

ফায়ার সদর দফতরের উপ-পরিচালক দেবাশিষ বর্ধন আগুন নিয়ন্ত্রণের তথ্য নিশ্চিত করেন। মার্কেটের দ্বিতীয়তলা থেকে আগুনের সূত্রপাত বলে তিনি ধারণা করছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, প্রথমে দোতলার একটি ইউনিটে আগুন লাগার সংবাদ পেয়ে আমরা ছুটোছুটি শুরু করি। মার্কেটের দোতলায় যে পাশে আগুন লেগেছে সেখানে বেডশিট, কাপড়, টেইলার্সের ৩০-৩৫টি দোকান ছিল। অল্প সময়ের মধ্যে মার্কেটের অন্য ইউনিটগুলোতে আগুন ছড়িয়ে পড়ে।

ফায়ার সার্ভিসের কর্মীরা জানায়, প্রাথমিকভাবে আগুনের সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের ১৪টি ইউনিট পাঠানো হয়। পরে ঘটনাস্থল থেকে আরো চাওয়া হলে যথাক্রমে আরো ৬, ২ ও ৩টি গাড়ি পাঠানো হয়৷ বর্তমানে মোট ২৫টি ইউনিট কাজ করছে।

অগ্নিকাণ্ডের পর অভিসার সিনেমা হল সংলগ্ন রাস্তায় যান চলাচল বন্ধ করে দেন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। ঘটনাস্থলের পাশে পুলিশ সদস্যরা রাস্তার মোড়ে অবস্থান নিয়ে যান চলাচল নিয়ন্ত্রণ করেন।

এ সময় তারা সাধারণ লোকজনকে দিক-নির্দেশনা দিয়ে আগুন লাগার স্থানে সাবধানে চলাফেরা করার অনুরোধ জানান।