‘গল্পবলা প্রতিযোগিতা’ তরুণদের সৃষ্টিশীল করবে

ঢাকা, শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯ | ১ অগ্রহায়ণ ১৪২৬

‘গল্পবলা প্রতিযোগিতা’ তরুণদের সৃষ্টিশীল করবে

নিজস্ব প্রতিবেদক ৬:২৯ অপরাহ্ণ, নভেম্বর ০৪, ২০১৯

print
‘গল্পবলা প্রতিযোগিতা’ তরুণদের সৃষ্টিশীল করবে

বিসিআইসি কলেজ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়ে গেলো গল্পবিষয়ক মাসিক পত্রিকা ‘গল্পকার’-এর আয়োজনে ধারাবাহিক গল্প বলা প্রতিযোগিতা। ক্ষয়মান যুব সমাজকে বিপথ থেকে রক্ষা এবং সৃষ্টিশীল হতে প্রেরণা যোগাতেই এ ধারাবাহিক গল্পবলা প্রতিযোগিতা। তরুণদের মনের সুপ্ত প্রতিভা বিকাশে এবং উদ্ভাবনী শক্তি চর্চায় এ উদ্যোগ ইতিবাচক ভূমিকা রাখবে বলে আশা ব্যক্ত করেন প্রতিযোগীতার আয়োজকরা।

আজ (৪ নভেম্বর) বিসিআইসি কলেজ প্রাঙ্গণে মুহাম্মদ মহিউদ্দিন সম্পাদিত গল্পবিষয়ক মাসিক পত্রিকা ‘গল্পকার’-এর আয়োজনে ধারাবাহিক গল্প বলা প্রতিযোগিতায় এ কথা প্রাধান্য পায়।

বিসিআইসি কলেজের অধ্যক্ষ কর্নেল মাহফুজুল হক পিএসসির সভাপতিত্বে অনুষ্ঠিত এ আয়োজনে সম্মানিত প্রধান অতিথি ছিলেন কথাশিল্পী সেলিনা হোসেন। বিশেষ অতিথি ছিলেন খ্যাতিমান মনোরোগ বিশেষজ্ঞ ডা. হারুনুর রশীদ, বিসিআইসি কলেজের উপাধ্যক্ষ ইসমত আরা বেগম এবং উপস্থিত সবাইকে স্বাগত জানান বিসিআইসি স্কুলের প্রধান শিক্ষক গুলশান আরা বেগম। ‘গল্পকার’ পরিবারের পক্ষ থেকে অভিনন্দন জানান ‘গল্পকার’ সম্পাদক মুহাম্মদ মহিউদ্দিন।

ধারাবাহিক গল্প বলা প্রতিযোগিতার মূল গল্পকথার উদ্বোধন করেন কথাশিল্পী সেলিনা হোসেন। অতপর শিক্ষার্থীদের অংশগ্রহণে এগিয়ে যাওয়া আনন্দ আয়োজনে গল্পটি উপস্থিত শিক্ষার্থী এবং সুধীজনদের নিকট বেশ উপভোগ্য হয়ে ওঠে।

এ ছাড়াও উপস্থিত শিক্ষার্থীদের জন্য ছিল সাহিত্যের সাধারণ জ্ঞান কুইজ প্রতিযোগিতা। প্রতিযোগিতার শেষে বিজয়ী ও অংশগ্রহণকারী শিক্ষার্থীদের হাতে ‘গল্পকার’-এর পক্ষ থেকে পুরস্কার তুলে দেয়া হয়।