ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ | ৫ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ঢাকার সড়ক উন্নয়নে সেন্সর

১৮ কোটি টাকার প্রকল্প উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক
🕐 ৪:৩১ অপরাহ্ণ, অক্টোবর ২২, ২০১৯

ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম বলেন, ডিএনসিসির অবহেলিত এলাকাগুলোর মধ্যে বনানী, মিরপুর, বনশ্রী, আগারগাঁও, শেরে বাংলা নগর, উত্তরার বিভিন্ন অংশে বিশেষ গুরুত্ব দিয়ে উন্নয়নমূলক কাজ করা হচ্ছে। এসব এলাকায় সড়কের কাজ করার আগে পানি নিষ্কাশনের ব্যবস্থা করছি।

তিনি বলেন, ঢাকার বিভিন্ন সড়কে সেন্সর বসানোর কাজ চলছে। এতে অ্যাপসের মাধ্যমে স্মার্ট পার্কিংয়ের ব্যবস্থা করা হবে। ফলে সিটি করপোরেশনের আয় বাড়বে। বড় সড়কগুলোতে সাইকেলের জন্য লেন তৈরি করা হবে। সড়কের পাশে বৃক্ষরোপণের পর দুই বছর ঠিকাদারি প্রতিষ্ঠানকে নজর রাখতে বলা হয়েছে যেন গাছগুলোর ক্ষতি না হয়।

প্রকল্প নির্দিষ্ট সময়ের মধ্যে শেষ করতে না পারলে ঠিকাদারি প্রতিষ্ঠানকে শাস্তির আওতায় আনা হবে। কেউ যদি দুর্নীতি করে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

রাজধানীর উত্তরার ৪ ও ৬ নম্বর সেক্টরের সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন করা হয়েছে। গতকাল সোমবার ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএসসিসি) এ উন্নয়ন কাজের উদ্বোধন করেন সাবেক স্বরাষ্ট্র, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী এবং সংসদ সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুন।

সাহারা খাতুন বলেন, সড়কের উন্নয়নের জন্য একটি গাছ কাটা পড়লে ৩টি গাছ রোপণ করতে হবে। পাশাপাশি উন্নয়নমূলক কাজের মান ঠিকঠাক হচ্ছে কিনা সে বিষয়ে নজর রাখতে হবে।

 
Electronic Paper