ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বিশ্ব ডিম দিবস উপলক্ষে রাজধানীতে র‌্যালি অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক
🕐 ২:২৬ অপরাহ্ণ, অক্টোবর ১১, ২০১৯

আজ বিশ্ব ডিম দিবস। ‘সুস্থ মেধাবি জাতী চাই প্রতিদিনই ডিম খাই’ এই প্রতিবাদ্যকে সামনে রেখে পালিত হল “বিশ্ব ডিম দিবস” এ দিবস উপলক্ষে এক বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার অনুষ্ঠিত এই র‌্যালিটি রাজধানীর প্রেসক্লাব থেকে শুরু হয়ে সিরডাপ মিলনায়তনে গিয়ে শেষ হয়।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রাণিসম্পদ অধিদপ্তর এবং দেশের পোল্ট্রি কোম্পানিগুলোর সংগঠন বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিলের যৌথ উদ্যোগে এই র‌্যালিটি অনুষ্ঠিত হয়েছে।

র‌্যালিতে অংশ নেয় নীলসাগর এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেডসহ পোলট্রি ইন্ডাস্ট্রিগুলোর মালিক, কর্মকর্তা ও কর্মচারীরা। এ সময় তারা দেশের পোল্ট্রি খাতকে এগিয়ে নিতে সরকার ও সংশ্লিষ্টদের সহযোগিতা প্রত্যাশা করেন।

র‌্যালিতে অংশ নেওয়া নীলসাগর গ্রুপের নীলসাগর এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেডের জেনারেল ম্যানেজার মো. সামসুজ্জোহা চৌধুরী বলেন, বাংলাদেশে পোল্ট্রি খাতটি অত্যন্ত সম্ভাবনাময় একটি খাত। এই খাতকে এগিয়ে নিতে সরকারের নানা সহযোগিতা প্রয়োজন।

তিনি বলেন, এই শিল্পের বিদ্যমান কিছু সমস্যা আমাদেরকে সব সময় মোকাবেলা করতে হচ্ছে। এর মধ্যে অন্যতম পোল্ট্রি ইন্ডাস্ট্রিতে উৎপাদিত মুরগির বাচ্চার দাম পাচ্ছে না কর্তৃপক্ষ। এক্ষেত্রে মুরগির বাচ্চা উৎপাদন এবং বাজারজাতকরণে সরকারের ধারাবাহিক সহযোগিতা প্রয়োজন।

নীলসাগর এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেডের এই প্রতিনিধি আরো বলেন, এ খাতে ব্যাংকগুলোর স্বল্পসুদে সহজ ঋণ দেওয়ার ব্যবস্থা করতে হবে। ফিডের কাঁচামালের ওপর শুল্ক কমাতে হবে।

র‌্যালি শেষে প্রাণিসম্পদ অধিদপ্তর এবং বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিলের যৌথ উদ্যোগে রাজধানীর সিরডাপ মিলনায়তনে বিশ্ব ডিম দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা-কর্মচারী কর্মচারীবৃন্দ এবং বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজের সদস্যভুক্ত বিভিন্ন সংগঠন।

 

 
Electronic Paper