জবিতে ছাত্রদলের ওপর হামলা

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯ | ৯ কার্তিক ১৪২৬

জবিতে ছাত্রদলের ওপর হামলা

নিজস্ব প্রতিবেদক ১:৪০ অপরাহ্ণ, অক্টোবর ০৩, ২০১৯

print
জবিতে ছাত্রদলের ওপর হামলা

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও ক্যাম্পাসে সহাবস্থানের দাবিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রদলের মিছিলে হামলা চালিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে ছাত্রদলের পাঁচ নেতাকর্মী আহত হয়েছেন। বৃহস্পতিবার (৩ অক্টোবর) সকালে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে এ হামলার ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, খালেদা জিয়ার মুক্তির দাবিতে বৃহস্পতিবার ক্যাম্পাসে মিছিল করেন ছাত্রদলের নেতাকর্মীরা। সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের কলা ভবন থেকে মিছিলটি বের করে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে দিয়ে শান্ত চত্বর হয়ে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে পৌঁছলে ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের ধাওয়া দেয়। এ সময় মূল ফটকের সামনে ছাত্রদলের কয়েকজন নেতাকর্মী পড়ে গেলে তাদের এলোপাতাড়ি মারধর করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল নেতা আব্দুর রশিদসহ অন্তত দুইজন আহত হন।

আহত ছাত্রদল নেতা আব্দুর রশিদ বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের তৃতীয় ব্যাচের (২০০৭-৮ শিক্ষাবর্ষ) শিক্ষার্থী। তার বাড়ি নওগাঁ জেলায়।

তবে ছাত্রলীগ নেতাকর্মীদের দাবি, আব্দুর রশিদ বহিরাগত, বিশ্ববিদ্যালয়ের ছাত্র নন। তার কাছে বিশ্ববিদ্যালয়ের কোনো পরিচয়পত্র পাওয়া যায়নি। ক্যাম্পাসে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির জন্য তিনি এসেছিলেন।

এ বিষয়ে জবির সহকারী প্রক্টর কাজী নূর হোসেন বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে ছাত্রদল নেতাকে পুলিশের হাতে তুলে দেয়া হয়েছে। পুলিশ তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবে। এছাড়া এখন যেহেতু তার সঙ্গে আমাদের বিশ্ববিদ্যালয়ের কোনো সম্পর্ক নেই, সেহেতু বিশ্ববিদ্যালয় থেকে কী প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করা হবে, তা প্রক্টরিয়াল বডি আলোচনা করে সিদ্ধান্ত নেবেন।