বৃষ্টি হবে আরও কয়েক দিন

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯ | ৯ কার্তিক ১৪২৬

বৃষ্টি হবে আরও কয়েক দিন

নিজস্ব প্রতিবেদক ১০:৪৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৯, ২০১৯

print
বৃষ্টি হবে আরও কয়েক দিন

বাংলাদেশের ওপর বর্তমানে মৌসুমি বায়ু সক্রিয়। ফলে দেশের বিভিন্ন স্থানে মাঝারি বা ভারী বৃষ্টিপাত হবে। ঢাকা ও এর আশপাশের এলাকায় আজও থেমে থেমে বৃষ্টি হবে। আগামী কয়েক দিন আরও বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। রোববার আবহাওয়া অফিসের বরাতে জানা যায়, আগামী ২৪ ঘণ্টায় ঢাকাসহ দেশের বেশির ভাগ এলাকায় বৃষ্টির সম্ভাবনা আছে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, রাজশাহী, রংপুর, খুলনা ও বরিশাল বিভাগের অনেক জায়গা এবং ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

নদী বন্দরগুলোর জন্য এক সতর্কবার্তায় বলা হয়, কুমিল্লা, ঢাকা, ফরিদপুর, রাজশাহী, রংপুর, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী এবং সিলেটের ওপর দিয়ে দক্ষিণ বা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে বৃষ্টি বা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে ২ নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

এছাড়া দেশের অন্য এলাকায় দক্ষিণ বা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি বা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।