ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ঢাবিতে আন্দোলনকারীদের ওপর হামলা

নিজস্ব প্রতিবেদক
🕐 ২:১৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৮, ২০১৯

ঢাকা বিশ্ববিদ্যালয়ে দুর্নীতিবিরোধী এক বিক্ষোভ মিছিলকে কেন্দ্র করে ছাত্রলীগের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় আসিফ নামে এক আন্দোলনকারী আহত হন। পরে শিক্ষকরা এসে পরিস্থিতি শান্ত করেন।

এর আগে পরীক্ষা ছাড়া ভর্তি হওয়া ছাত্রলীগ নেতাদের ছাত্রত্ব বাতিলসহ তিন দফা দাবিতে পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী বুধবার বেলা ১২টার দিকে ব্যবসায় অনুষদের ডিন শিবলী রুবাইতুল ইসলামের কার্যালয় ঘেরাও করে আন্দোলনকারী শিক্ষার্থীরা।

এ সময় বিক্ষোভ মিছিলে অংশ নেয় বামপন্থী ছাত্র সংগঠন, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ ও স্বতন্ত্র জোট। এ সময় এসব সংগঠনের নেতাকর্মীদের ওপর হামলা চালানোর ঘটনা ঘটে। এতে দু’পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। পরে শিক্ষকদের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে।

আন্দোলনকারীদের মধ্যে বেশ কয়েকজন জানান, যারা অবৈধভাবে ভর্তি হয়েছেন তাদের ছাত্রত্ব ও ডাকসুর পদ বাতিল করে স্থায়ীভাবে বহিষ্কার করে শূন্য পদগুলোতে দ্রুত উপ-নির্বাচন দেয়া, ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের পদত্যাগ।

এর আগে এই দাবিতে মঙ্গলবার ক্যাম্পাসে মিছিল করেন আন্দোলনকারীরা। মিছিলে উপস্থিত ছিলেন সাধারণ শিক্ষার্থী অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান, বিন ইয়ামিন মোল্লা, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সালমান সিদ্দিকী, স্বতন্ত্র জোটের ভিপি পদে প্রতিদ্বন্দ্বিতাকারী অরণী সেমন্তি খান প্রমুখ।

 

 

 
Electronic Paper