স্বস্তির বৃষ্টিতে ভিজলো রাজধানী

ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯ | ৫ আশ্বিন ১৪২৬

স্বস্তির বৃষ্টিতে ভিজলো রাজধানী

নিজস্ব প্রতিবেদক ২:৫৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০৯, ২০১৯

print
স্বস্তির বৃষ্টিতে ভিজলো রাজধানী

ক’দিন ধরেই বৃষ্টি নামি নামি করছিল রাজধানী ঢাকার আকাশে। এরমধ্যে ভোর বা ভরদুপুরে হুট করে এক পশলা বৃষ্টি ঝরলেও তাতে ভাদ্রের তাপদাহ কমছিল না কিছুতেই। অবশেষে সোমবার (৯ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীকে ভিজিয়ে দিলো ঝুম বৃষ্টি। বেলা দেড়টার দিকে শুরু হওয়া এ বৃষ্টিপাত চলছিল প্রতিবেদনটি লেখা পর্যন্ত (২টা ১০ মিনিট)। থেকে থেকে বজ্রপাতও হচ্ছিল।

রাজধানীর বারিধারা, কুড়িল, বাড্ডা, গুলশান, মিরপুরসহ বিভিন্ন এলাকায় ভারী বর্ষণের খবর পাওয়া য়ায় । তুমুল বৃষ্টিপাতের কারণে আলোর স্বল্পতায় হেডলাইট জ্বালিয়ে চলতে দেখা যায় যানবাহনকে। অনেক এলাকায় সড়কে জমেছে পানি।

সপ্তাহের অন্য দিনগুলোয় যে গরম পড়েছে, সোমবারের তাপমাত্রা তেমন উষ্ণ না থাকলেও এই বৃষ্টিতে ক’দিন আবহাওয়া স্বস্তির হবে বলে প্রত্যাশা নগরবাসী।

এদিকে আবহাওয়া অধিদপ্তরের এক সতর্কবার্তায় বলা হয়েছে, উড়িষ্যা ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপটি বর্তমানে ছত্তিশগড় ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর এলাকায় বায়ুচাপের তারতম্যের আধিক্য বিরাজ করছে।

ফলে বাংলাদেশের উপকূলীয় এলাকা, উত্তর বঙ্গোপসাগর এবং সমুদ্র বন্দরগুলোর উপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

এজন্য চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

রোববার (০৮ সেপ্টেম্বর) সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ ১১৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে কক্সবাজারে, আর ঢাকায় রেকর্ড করা হয়েছে ৬ মিলিমিটার।