আবুল মনসুর আহমদকে নিয়ে আলোচনা অনুষ্ঠান আজ

ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯ | ৫ আশ্বিন ১৪২৬

আবুল মনসুর আহমদকে নিয়ে আলোচনা অনুষ্ঠান আজ

নিজস্ব প্রতিবেদক ৯:৫২ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ০৭, ২০১৯

print
আবুল মনসুর আহমদকে নিয়ে আলোচনা অনুষ্ঠান আজ

খ্যাতনামা লেখক ও রাজনীতিবিদ আবুল মনসুর আহমদের ১২১তম জন্মদিন উপলক্ষে আলোচনা ও প্রবন্ধ প্রতিযোগিতার পুরস্কার প্রদানের আয়োজন করা হয়েছে আজ শনিবার বিকেল ৪টায়।

অধ্যাপক মুজাফফর আহমদ চৌধুরী মিলনায়তন, (সামাজিক বিজ্ঞান অনুষদ) ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হবে এটি। জাতীয় অধ্যাপক আনিসুজ্জামানের সভাপতিত্বে আলোচনায় অংশ নেবেন অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী, লেখক-বুদ্ধিজীবী সৈয়দ আবুল মকসুদ, অধ্যাপক বিশ্বজিৎ ঘোষ, অধ্যাপক মাহবুব মুর্শিদ, অধ্যাপক মো. চেঙ্গিস খান ও সাংবাদিক ড. কাজল রশীদ শাহীন।

উল্লেখ্য, তরুণদের ইতিহাস ও সাহিত্য সংস্কৃতিচর্চায় উৎসাহ দিতে আবুল মনসুর আহমদ স্মৃতি পরিষদের উদ্যোগে দ্বিতীয়বারের মতো রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। এবারের বিষয় ছিল- ক. আবুল মনসুর আহমদের সাহিত্যে সমাজের ধর্মান্ধতা ও শ্রেণিচরিত্র; খ. আবুল মনসুর আহমদের সাংবাদিকতার প্রেক্ষাপট ও প্রগতিশীলতা; গ. রাজনীতিক আবুল মনসুর আহমদের রাষ্ট্রচিন্তা ও আজকের বাংলাদেশ।

প্রতিটি বিভাগে প্রথম পুরস্কার হিসেবে প্রতিযোগীরা পাচ্ছেন- দশ হাজার টাকা, সনদ ও ক্রেস্ট। দ্বিতীয় পুরস্কার পাঁচ হাজার টাকা, সনদ ও ক্রেস্ট। তৃতীয় পুরস্কার আবুল মনসুর আহমদের একসেট বই, সনদ ও ক্রেস্ট।

এ অনুষ্ঠানে অংশ নিতে আগ্রহীদের উপস্থিত থাকতে অনুরোধ জানিয়েছে আবুল মনসুর আহমদ স্মৃতি পরিষদ।