১০৬ টাকার ওডোমস ৬৫০, লাখ টাকা জরিমানা

ঢাকা, রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯ | ৩০ অগ্রহায়ণ ১৪২৬

১০৬ টাকার ওডোমস ৬৫০, লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক ১০:৪৭ পূর্বাহ্ণ, আগস্ট ০৬, ২০১৯

print
১০৬ টাকার ওডোমস ৬৫০, লাখ টাকা জরিমানা

ঢাকাসহ দেশজুড়ে ডেঙ্গুর প্রকোপ বাড়ায় মশাপ্রতিরোধী ভারতীয় প্রতিষ্ঠান ডাবরের মলম ওডোমসের চাহিদা বেড়েছে। আর এই সুযোগে কিছু অসাধু ব্যবসায়ী মলমটির দাম কয়েক গুণ বাড়িয়ে দিয়েছেন। গত কয়েক দিনে এর দাম পাঁচগুণ বেড়ে বিক্রি হচ্ছে ৬৫০ টাকায়। এ জন্য ভ্রাম্যমাণ আদালতের কাছে জরিমানাও গুনছে অনেক ব্যবসায়ী প্রতিষ্ঠান।

গতকাল সোমবার রাজধানীর গুলশান-২ এলাকায় অভিযান চালিয়ে একই প্রমাণ পায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। ১০৬ টাকার ভারতীয় মলম ওডোমস গ্রাহকদের কাছে ৬৫০ টাকা বিক্রি করে ঠকানোর অপরাধে ব্যবসায়ী প্রতিষ্ঠান ল্যাভেন্ডারকে এক লাখ টাকা জরিমানা করে সরকারি সংস্থাটি।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারের সার্বিক তত্ত্বাবধানে অভিযান পরিচালনা করেন সহকারী পরিচালক মো. মাসুম আরেফিন, আফরোজা রহমান ও মো. আব্দুল জব্বার মণ্ডল।

অভিযান চলাকালে ল্যাভেন্ডার ছাড়াও অবৈধ বিদেশি প্রসাধনী বিক্রির অপরাধে ইউনাইটেড ফার্মেসিকে ২০ হাজার এবং প্যাকেটজাত মিষ্টিতে উৎপাদনের তারিখ, মেয়াদ, সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য না থাকা ও ওজনে কম দেওয়ার অপরাধে ভাগ্যকুল মিষ্টান্ন ভান্ডারকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। সব মিলিয়ে তিন প্রতিষ্ঠান ল্যাভেন্ডার, ইউনাইটেড ফার্মেসি এবং ভাগ্যকুল মিষ্টান্ন ভাণ্ডারের কাছ থেকে ১ লাখ ৪০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। তদারকিতে সার্বিক সহায়তা করেন আর্মড পুলিশ ব্যাটালিয়ন-১ এর সদস্যরা।