ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বুড়িগঙ্গায় অবৈধ স্থাপনা উচ্ছেদ

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি
🕐 ৯:৩৬ অপরাহ্ণ, জুলাই ০৯, ২০১৯

বুড়িগঙ্গা নদী দখলমুক্ত করতে চতুর্থ দফায় দ্বিতীয় পর্বের প্রথম দিন কামরাঙ্গীচড় খোলামোড়া ঘাটে অবৈধ দুটি ভবন গুঁড়িয়ে দিয়েছে বিআইডব্লিউটিএ। এ সময় একটি ছয় তলা ও একটি সাত তলা ভবন ভেঙে দেওয়া হয়। মঙ্গলবার সকাল ১০টা থেকে কেরানীগঞ্জের খোলামোড়া কামরাঙ্গীচর এলাকার সাত তলা দুটি ভবন গুঁড়িয়ে দেয় বিআইডব্লিউটিএ।

এর আগে গত ২৯ জানুয়ারি এ ভবনের সামনে থেকে উচ্ছেদ অভিযান শুরু করেছিল বিআইডব্লিউটিএ। এছাড়া ৩০ এপ্রিল চার হাজারের বেশি অবৈধ স্থাপনা উচ্ছেদ করে শেষ হয়েছিল এ অভিযান।

এ সময় নদীর জায়গা দখল করে নির্মিত বহুতল ভবনসহ বেশকিছু স্থাপনা গুঁড়িয়ে দেয় বিআইডব্লিউটিএ। আগে থেকেই এসব অবৈধ ভবন মালিকদের নোটিশ দেওয়া হয়েছিল বলে জানায় কর্তৃপক্ষ। বিআইডব্লিউটিএর যুগ্ম-পরিচালক এ কে এম আরিফ উদ্দিন জানান, আমরা এখান থেকেই সর্ব প্রথম নদী দখলমুক্ত করতে অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম শুরু করেছিলাম।

এ ভবনের অংশবিশেষ ভেঙেছিলাম তখন বাড়ির মালিক আমাদের বলেছিল সে নিজেই তার ভবন সরিয়ে নেবেন। কিন্তু কিছু অংশ ভাঙলেও আমাদের চিহ্নিত অংশটুকু ভাঙেননি। যেহেতু আমাদের চিহ্নিত অংশটুকু এখরও বাকি আছে সেহেতু আমরা নতুন করে আবার ভেঙে দিয়েছি।

তিনি আরও জানান, পাশ্ববর্তী যে ছয় তলা ভবনটি রয়েছে তখন সে ভবনে শিশু-বৃদ্ধসহ ভাড়াটিয়া ছিল। তাই তাকে সময় দিয়েছিলাম।

কিন্তু তারা সে ভবনটি না ভেঙে পুনঃনির্মাণ করেছেন। সেহেতু আমরা আমাদের নদীর নির্ধারিত অংশটুকু ভেঙে দিয়েছি। এবারের উচ্ছেদ অভিযান চলবে আগামী ২৫ জুলাই পর্যন্ত।

 
Electronic Paper