ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

রাজউক সেবা সপ্তাহ শুরু

নিজস্ব প্রতিবেদক
🕐 ৩:৪২ অপরাহ্ণ, জুন ২৪, ২০১৯

রাজধানীতে পাঁচ দিনব্যাপী ‘রাজউক সেবা সপ্তাহ’ শুরু হয়েছে। চলবে আগামী ২৭ জুন পর্যন্ত। এর আওতায় অনলাইনে আবেদন করেছেন এমন আবেদনকারীদের ভূমি ব্যবহার ছাড়পত্র, নির্মাণ অনুমোদনপত্র, নামজারিপত্র ও রাজউক উত্তরা অ্যাপার্টমেন্ট প্রকল্পের ফ্ল্যাট বরাদ্দকারীদের ফ্ল্যাটের চাবি হস্তান্তর করা হয়েছে। গত রোববার রাজউকের প্রধান কার্যালয়ে সেবা সপ্তাহ উদ্বোধন করা হয়।

এ সময় গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সচিব শহীদ উল্লা খন্দকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে ডিজিটাল বাংলাদেশের ঘোষণা দিয়েছেন রাজউক সেই ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে দায়িত্বের সঙ্গে কাজ করছে। এগিয়ে চলছে রাজউক।

পূর্ত সচিব বলেন, রাজউক সেবা প্রত্যাশীদের দ্রুত ও সহজে সেবা প্রদান লক্ষ্যে অনেকগুলো ধাপ কমানো হয়েছে। এ ছাড়াও অনলাইনে ভূমি ব্যবহার ছাড়পত্র ও নির্মাণ অনুমোদনপত্র দেওয়া শতভাগ চালু করা হয়েছে। ধীরে ধীরে রাজউকের যাবতীয় সেবা অনলাইনে দেওয়া হবে।

তিনি বলেন, কিছু কিছু ক্ষেত্রে সামান্য ব্যর্থতা থাকলেও রাজউকের অর্জন অনেক বেশি। এই সেবা কার্যক্রম মাসব্যাপী, বছরব্যাপী। রাজউক যতদিন থাকবে ততদিন এমন সেবা থাকবে। সেবা সহজীকরণের ফলে সেবাগ্রহীতাদের বিভিন্ন দফতরে গিয়ে আর প্রতিকূলতার সম্মুখীন হতে হবে না। এটি রাজউকের জন্য একটি যুগান্তকারী পদক্ষেপ।

 
Electronic Paper