শনির আখড়ায় ভবনে বিস্ফোরণ : নিহত ১

ঢাকা, বৃহস্পতিবার, ২০ জুন ২০১৯ | ৬ আষাঢ় ১৪২৬

শনির আখড়ায় ভবনে বিস্ফোরণ : নিহত ১

নিজস্ব প্রতিবেদক ১২:১৬ অপরাহ্ণ, জুন ১০, ২০১৯

print
শনির আখড়ায় ভবনে বিস্ফোরণ : নিহত ১

রাজধানীর শনির আখড়ায় একটি ভবনে বিস্ফোরণে দেয়াল ধসে পড়ে ফরিদ আহমেদ (৫০) নামে একজন নিহত ও তিন জন আহত হয়েছেন। সোমবার (১০ জুন) সকাল সাড়ে ৯টার দিকে শনির আখড়ার আরএস টাওয়ারের পাশে তিনতলা একটি বাড়ির দ্বিতীয় তলায় বিস্ফোরণের পর দেয়াল ধসে পড়ে এই দুর্ঘটনা ঘটে।

নিহত ফরিদ আহমেদ পেশায় টুপি ব্যবসায়ী। তিনি কদমতলীর রসুলপুর এলাকায় থাকেন।

তার স্ত্রী রওশন আরা জানান, রিকশায় করে ওই এলাকা দিয়ে বাজার করার জন্য যাচ্ছিলেন ফরিদ। এসময় দেয়াল ধসে কয়েকটি ইট তার মাথায় পড়লে তিনি আহত হন। এই অবস্থায় ফরিদকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

পুলিশ ও স্থানীয়রা জানান, আজ সকাল সাড়ে ৯টার দিকে তিনতলা বিশিষ্ট ওই ভবনের দ্বিতীয় তলায় বিস্ফোরণের কারণে দেয়াল ভেঙে রাস্তায় পড়ে যায়। এতে ঘটনাস্থলেই নিহত হন ফরিদ উদ্দিন (৫০) নামে এক টুপি ব্যবসায়ী। এছাড়া আহত হন ভ্যান চালক সাইদুল (৩০), ফল ব্যবসায়ী জাকির হোসেন (৩৫) ও বেকারির ম্যানেজার কামাল হোসেন (৪০)। বর্তমানে তারা ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

এদিকে কীভাবে অথবা কী কারণে এই বিস্ফোরণ হয়েছে, তাৎক্ষণিকভাবে তা জানাতে পারেনি পুলিশ। ধারণা করা হচ্ছে কোনো কিছু বিস্ফোরিত হয়ে এই ঘটনাটি ঘটেছে। বাড়িটির তৃতীয় ও দ্বিতীয় তলায় ব্যাংক ও নিচ তলায় একটি হোটেল ছিল।

কদমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জামাল উদ্দিন মীর গণমাধ্যমকে জানিয়েছেন, শনির আখড়ায় আরএস টাওয়ারের পাশে একটি তিনতলা বাড়ির ২য় তলায় বিস্ফোরণে দেয়াল ভেঙে যায়। এতে দু’জন আহত হয়েছেন, তারা হাসপাতালে আছে। তবে কী কারণে বিস্ফোরণ হয়েছে তা জানতে আমরা ঘটনাস্থলে অবস্থান করছি, বিষয়টি পরে জানা যাবে। ঘরের এসি না অন্যকিছু বিস্ফোরিত হয়েছে- পুলিশ তা খতিয়ে দেখছে।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স সদর দফতরের টেলিফোন অপারেটর আব্দুল খালেক জানান, শনির আখড়ায় বিস্ফোরণস্থলে পাঁচটি ইউনিট পাঠানো হয়েছে। আমাদের টিম সেখানে অবস্থান করছে।