বৃষ্টিতে কমছে তাপমাত্রা

ঢাকা, রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯ | ৭ আশ্বিন ১৪২৬

বৃষ্টিতে কমছে তাপমাত্রা

নিজস্ব প্রতিবেদক ১:৪১ অপরাহ্ণ, জুন ০২, ২০১৯

print
বৃষ্টিতে কমছে তাপমাত্রা

গত শুক্রবার রাত থেকে গতকাল শনিবার সকাল পর্যন্ত রাজধানীসহ সারা দেশে বৃষ্টিপাত হয়েছে। ফলে তীব্র গরম থেকে কিছুটা মুক্তি মিলেছে। তবে এর মধ্য দিয়ে তাপমাত্রা কমতে থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। ঈদের আগে বৃষ্টির ঘনঘটা বাড়ার সম্ভাবনা রয়েছে।

গতকাল আবহাওয়া অধিদফতর জানায়, মে মাসের বেশির ভাগ সময় দেশের অধিকাংশ অঞ্চলে বৃষ্টিপাত কম হয়েছে। তবে জুন মাসের প্রথম সপ্তাহ থেকে সারা দেশেই বৃষ্টির পরিমাণ বাড়বে। আগামী ৫ জুন পর্যন্ত প্রতিদিন বৃষ্টি হতে পারে।

আবহাওয়া অধিদফতরের পূর্বাভাসে জানানো হয়, ঢাকা, রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং খুলনা, বরিশাল ও রাজশাহী বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে।

ঢাকাসহ রংপুর, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ফরিদপুর, কুষ্টিয়া, খুলনা, যশোর, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার ও সিলেট জেলার ওপর দিয়ে পশ্চিম, উত্তর-পশ্চিম দিক দিয়ে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এ ছাড়া বাংলাদেশসংলগ্ন ভারতের উত্তর-পূর্বাঞ্চলের রাজ্য পশ্চিমবঙ্গ, আসাম, মিজোরাম, মণিপুর, ত্রিপুরা, মেঘালয়ে ৫ জুন পর্যন্ত টানা ভারী বৃষ্টি হতে পারে।