ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ | ৫ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সম্পদে স্বামীকে ছাড়ালেন সওজ কর্মকর্তার স্ত্রী

নিজস্ব প্রতিবেদক
🕐 ১২:৩৫ অপরাহ্ণ, মে ৩০, ২০১৯

কোনো পেশায় না থেকেও সম্পদে স্বামীকে ছাড়িয়ে গেছেন এক গৃহিণী। দুদকের অনুসন্ধানে এমন তথ্যই মিলেছে সড়ক ও জনপথ অধিদফতরের সাবেক নির্বাহী প্রকৌশলী এসএম কামরুজ্জামান ও তার স্ত্রী নাছিমা জামানের বিরুদ্ধে।

গতকাল বুধবার রাজধানীর রমনা থানায় দুদকের সহকারী পরিচালক মাহবুবুল আলম বাদী হয়ে এ দম্পতির বিরুদ্ধে ২ কোটি ৬৮ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুটি মামলা করেন। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

জানা যায়, কামরুজ্জামানের চেয়ে তার স্ত্রীর এক কোটি ৩৯ লাখ ৬৮ হাজার ৫৩৬ টাকার বেশি অবৈধ সম্পদ রয়েছে। ১৯৮০ সালে উপ-সহকারী প্রকৌশলী হিসেবে সড়ক ও জনপথ অধিদফতরে যোগদান করেন কামরুজ্জামান। তারপর নিয়মিত পদোন্নতির মাধ্যমে ২০১৬ সালে নির্বাহী প্রকৌশলী হিসেবে চলতি দায়িত্ব পালন করেন।

একই বছরে অবসরে যান কামরুজ্জামান। তিনি ৬৪ লাখ ৩৫ হাজার ৫৯২ টাকার অবৈধ সম্পদ অর্জন করেন। এ ছাড়া তিনি ৩০ লাখ ৪২ হাজার ১১৬ টাকার সম্পদের তথ্য গোপন করেন। অপরদিকে সাবেক এ সরকারি কর্মকর্তার স্ত্রী নাছিমা জামান একজন গৃহিণী। তার দুই কোটি চার লাখ চার হাজার ১২৮ টাকার অবৈধ সম্পদ রয়েছে। এ ছাড়া তিনি এক কোটি ৭৮ লাখ ৩৩ হাজার টাকার সম্পদের তথ্য গোপন করেছেন।

 
Electronic Paper