ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সাবেক স্বামী হত্যায় ৪ জনের প্রাণদণ্ড

নিজস্ব প্রতিবেদক
🕐 ৩:৫০ অপরাহ্ণ, মে ২৩, ২০১৯

রাজধানীর কামরাঙ্গীরচরে সাবেক স্বামী মনির হোসেনকে হত্যায় স্ত্রী স্বর্ণা আক্তার ও তার বর্তমান স্বামী শরীফসহ ৪ জনের মৃত্যুদণ্ড দিয়েছেন ট্রাইব্যুনাল।

বৃহস্পতিবার দুপুরে ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- আনোয়ার হোসেন মোল্লা, স্বর্ণা আক্তার কাকলী, মো. শরীফ মাতুব্বর ও ইব্রাহিম খলিল। তাদের মধ্যে আনোয়ার হোসেন মোল্লা ও স্বর্ণা আক্তার কাকলী রায় ঘোষণার সময় ট্রাইব্যুনালে উপস্থিত ছিলেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, স্বর্ণা আক্তারের সঙ্গে মনির হোসেনের বিয়ে হয়। মনির হোসেন জমি ক্রয় বিক্রয়ের ব্যবসা করতেন। আর স্বর্ণা আক্তার দেহ ব্যবসা করতেন। দেহ ব্যবসার সুবাধে মনিরের সঙ্গে স্বর্ণার পরিচয়। বিয়ের দুই বছর পর মনিরকে তালাক দেন স্বর্ণা। স্বর্ণা এরমধ্যে আরেক জনকে বিয়ে করেন।

২০১৩ সালের ১৭ এপ্রিল আনোয়ার ও ইব্রাহিম স্বর্ণার হুজুর পাড়ার বাসায় আসে। তখন তার স্বামী শরীফও বাসায় ছিল। তারা টাকার বিনিময় কাজ করে। এ সময় স্বর্ণা মনিরকে ফোন করে। মনির তাদের বাসায় এসে স্বর্ণার কাছে স্বর্ণের চেইন ও টাকা চায়। এ নিয়ে তাদের মধ্যে তুমুল ঝগড়া বাধে। এক পর্যায়ে তারা মনিরকে বালিশ চেপে ধরে গলা কেটে হত্যা করে।

এ ঘটনায় মনিরের বর্তমান স্ত্রী হাসিনা বেগম কামরাঙ্গীরচর থানায় মামলা করলে একই বছরের ১৪ মে চার জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা।

 

 
Electronic Paper