ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

নতুন কৌশলে অজ্ঞান পার্টি

নিজস্ব প্রতিবেদক
🕐 ৪:৫৯ অপরাহ্ণ, মে ১৯, ২০১৯

কৌশল বদলাচ্ছে অজ্ঞান পার্টির সদস্যরা। এখন তারা আর মলম, চেতনানাশক ওষুধ দিয়ে যাত্রী-পথচারীকে অজ্ঞান করে মালামাল ছিনিয়ে নেয় না, বরং ভিক্টিমের মোবাইল দিয়ে পরিবারের সদস্যদের কাছে ফোন করে। তারা বলে, আপনার স্বজন এখানে অজ্ঞান হয়ে পড়ে আছে। এখনই টাকা পাঠানো না হলে তাকে বাঁচানো সম্ভব হবে না। পরিবারের সদস্যরা উদ্বিগ্ন হয়ে টাকা পাঠানোর পর তারা ভিক্টিমের মোবাইল বন্ধ করে দেয়।

মূলত ঈদুল ফিতর সামনে রেখে রাজধানীতে অজ্ঞানপার্টির সদস্যরা সক্রিয়। তাদের টার্গেট বিভিন্ন শপিংমল, বাসস্ট্যান্ড, সদরঘাট ও রেলস্টেশন এলাকায় আগত ব্যক্তিরা। অজ্ঞান পার্টির এমন অভিনব কৌশলের কথা সাংবাদিকদের জানান ঢাকা মহানগর পুলিশের যুগ্ম কমিশনার মাহবুব আলম। শনিবার দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। তিনি বলেন, এ চক্রের ৬৫ জনকে আটক করা হয়েছে।

গত শুক্রবার থেকে শনিবার সকাল পর্যন্ত নিউমার্কেট, গুলিস্থান, জয়কালী মন্দির, ফকিরাপুল, কুড়িল বিশ্বরোড, উত্তরাসহ রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে বিভিন্ন ওষুধ, ওষুধমিশ্রিত জুস, খেজুর, সাতটি চোরাই মোবাইল ফোন ও একটি প্রাইভেটকার উদ্ধার করা হয়েছে। গতকাল ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ডিবির যুগ্ম কমিশনার মো. মাহবুব আলম।

তিনি জানান, অজ্ঞান করার পর সবকিছু কেড়ে নিয়েই ক্ষান্ত থাকে না চক্রের সদস্যরা। কখনো ভিকটিমের কাছ থেকে কেড়ে নেওয়া মোবাইল ফোন থেকে স্বজনদের কাছে ফোন করে মুক্তিপণও দাবি করা হয়। ডিবির যুগ্ম কমিশনার ভ্রমণে থাকা অবস্থায় অপরিচিত কোন ব্যক্তির দেওয়া খাবার গ্রহণ না করতে আহ্বান জানান।

 
Electronic Paper