ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

পানি বিলের টাকা ফেরত চায় জুরাইনবাসী

নিজস্ব প্রতিবেদক
🕐 ২:৫৪ অপরাহ্ণ, মে ১৭, ২০১৯

রাজধানী ঢাকার জুরাইন থেকে শনির আখড়া পর্যন্ত পদযাত্রা করেছেন স্থানীয় জনগন। সুপেয় পানির দাবিতে শুক্রবার (১৭ মে) সকাল ১১টায় পূর্ব জুরাইনের মিষ্টির দোকান এলাকা থেকে শুরু হয়ে খালপাড়, মুরাদপুর হাইস্কুল রোড,মুরাদপুর জিরো পয়েন্ট, কুদার বাজার-দনিয়া, গোয়ালবাড়ি মোড় হয়ে শনির আখড়ার সিএনজি স্ট্যান্ডে এসে শেষ হয়। এসময় ওয়াসার বিরুদ্ধে তারা নানা স্লোগানে নিন্দা জানান।

 

‘কল থেকে সরাসরি পানি খেতে চাই’,‘ওয়াসার পানি রোগের কারণ—দিতে হবে ক্ষতিপূরণ’,‘পানি ফেলে দেবো—বিল বিষ পেলে বিল দেবো না’, ‘পানির নামে বিষ পাই— বিলের টাকা ফেরত চাই’ লেখা প্ল্যাকার্ড নিয়ে পুরো এলাকা প্রদক্ষিণ করেন তারা।

এসময় ওয়াসার নিরাপদ পানি আন্দোলনের আহ্বায়ক মিজানুর রহমান বলেন, ‘আমরা এখানে পানির ব্যাখ্যা করছি না। কারণ, ওয়াসার পানির ব্যাখ্যা করা যাবে না। বৃহস্পতিবার (১৬ মে) আমরা পদযাত্রাকে সফল করার জন্য লিফলেট বিলি করেছিলাম। আমরা প্রথমত মানুষ এবং রাষ্ট্রকে জানাতে চাই যে, এই এলাকায় আমরা মানুষ থাকি। দ্বিতীয়ত আমরা ওয়াসার কল খুলে গ্লাস দিয়ে পানি খেতে চাই। রাষ্ট্র যদি ন্যূনতম সভ্য হতো, তাহলে তোড়জোড় করে এতদিনে নেমে যেত। পানির ওপর নাম জীবন এই বোধ রাষ্ট্রের নেই। রাষ্ট্রকে চোখে আঙ্গুল দিয়ে দেখানোর জন্য আমরা এখন মানুষের ওপর ভর করছি। তারই অংশ হিসেবে আজকের এই কর্মসূচি।’

 
Electronic Paper