ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

খাদ্যে ভেজাল মেশালে জেল

নিজস্ব প্রতিবেদক
🕐 ১:৪৮ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৪, ২০১৯

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, ভেজালবিরোধী অভিযানে আমরা বিভিন্ন সময় জরিমানা করলেও ভেজাল বন্ধ করতে সক্ষম হইনি। তাই কঠোর সিদ্ধান্ত নিয়েছি, এখন থেকে খাদ্যে ভেজালের প্রমাণ পাওয়া গেলে জেলে পাঠানোর ব্যবস্থা করব। সেটা প্রতীকী হলেও করব।

গতকাল রোববার বেলা ১২টার দিকে ধানমন্ডি সাত মসজিদ রোড এলাকায় সপ্তাহব্যাপী ভেজালবিরোধী বিশেষ অভিযানের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন।

সাঈদ খোকন বলেন, খাদ্যে ভেজাল প্রতিরোধে বিভিন্ন সংস্থা অভিযানে নেমেছে। আমরাও নিয়মিত কাজ অব্যাহত রেখেছি। এরপরও ভেজাল বন্ধ হয়নি। তাই আজ (রোববার) থেকে কঠোর সিদ্ধান্ত নিতে যাচ্ছি। এখন কোনো প্রতিষ্ঠানের খাবারে ভেজাল প্রমাণিত হলে তাকে জেলে পাঠানো হবে। যারা খাদ্যে ভেজাল দেয় তাদের জন্য এটা সতর্কবার্তা।

পরে সাত মসজিদ রোডের স্টার কাবাবে অভিযান চালিয়ে সেখানকার রান্নাঘরের পরিবেশ ভালো না থাকায় পাঁচ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।
এ সময় ডিএসসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল শেখ মো. সালাহ্ উদ্দিন বলেন, স্টার কাবাবের খাবারে কোনো সমস্যা নেই। কিন্তু রান্নাঘরের পরিবেশ ভালো না। তাই প্রাথমিক সতর্কতা হিসেবে প্রতিষ্ঠানটিকে জরিমানা করা হয়েছে। পরে কোনো অনিয়ম পেলে সর্বোচ্চ শাস্তি দেওয়া হবে।

 
Electronic Paper