ঢাকা, বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারি ২০২৩ | ১৯ মাঘ ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ঢাবির সাবেক শিক্ষকের গাড়িচাপায় নারীর মৃত্যু

আরিফ জাওয়াদ, ঢাবি
🕐 ৮:৫৯ অপরাহ্ণ, ডিসেম্বর ০২, ২০২২

ঢাবির সাবেক শিক্ষকের গাড়িচাপায় নারীর মৃত্যু

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শিক্ষকের প্রাইভেটকারের চাপায় এক নারী চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। মৃত ওই নারীর নাম রুবিনা আক্তার (৪৫)। তিনি রাজধানীর হাজারীবাগের সেকশন এলাকার বাসিন্দা।

শুক্রবার (২ ডিসেম্বর) শাহবাগ মোড়ে ওই দূর্ঘটনা ঘটে। পরে প্রাইভেটকারের সঙ্গে আটকে যাওয়া নারীকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করানো হলে বিকেল ৫ টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

বিষয়টি ঢামেক পুলিশ ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক মাসুদ মিয়া নিশ্চিত করেছেন।

ঘাতক গাড়ি চালক আজহার জাফর শাহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সাবেক সহযোগী অধ্যাপক। প্রাইভেটকারের ওই চালক সম্পর্কে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) প্রক্টর অধ্যাপক ড. গোলাম রব্বানী ওই সাবেক শিক্ষকের পরিচয় নিশ্চিত করে বলেন, ওই শিক্ষক চাকরিচ্যুত। তিনি আন্তর্জাতিক সম্পর্ক বিভাগে সাবেক শিক্ষক।

ওই নারীর দেবর নুরুল আমিন জানান, তেজগাঁও থেকে তিনি ভাবিকে নিয়ে মোটরসাইকেলযোগে সেকশন এলাকায় যাচ্ছিলেন। শাহবাগ মোড় পার হওয়ার পর একটি প্রাইভেটকার পেছন থেকে তাদের মোটরসাইকেলে ধাক্কা দেয়। ওই সময় তার ভাবি ছিটকে পড়েন এবং প্রাইভেটকারের বাম্পারের সঙ্গে আটকে যান। তবে প্রাইভেটকারটি এরপরও না থেমে তার ভাবিকে টেনে হিঁচড়ে প্রায় নীলক্ষেত পর্যন্ত নিয়ে যায়। পরে স্থানীয়রা প্রাইভেটকারটিকে আটক করে এবং তিনি ভাবিকে উদ্ধার করে হাসপাতালে যান।

প্রত্যক্ষদর্শীরা জানান, চাপা দেওয়ার পর ওই নারীকে কয়েকশ গজ দূর পর্যন্ত টেনে হিঁচড়ে নিয়ে যায় প্রাইভেটকারটি। এ ঘটনার পর প্রাইভেটকারটি নিউমার্কেটের দিকে পালিয়ে যেতে চাইলে শিক্ষার্থীরা সেটিকে আটক করে চালককে মারধর করেন।

 
Electronic Paper