ঢাকা, বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারি ২০২৩ | ১৯ মাঘ ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বইফেরী বেস্টসেলার অ্যাওয়ার্ড পেলেন ১০ লেখক

নিজস্ব প্রতিবেদক
🕐 ৪:২৪ অপরাহ্ণ, নভেম্বর ১২, ২০২২

বইফেরী বেস্টসেলার অ্যাওয়ার্ড পেলেন ১০ লেখক

অনলাইন বই বিপণন প্রতিষ্ঠান বইফেরী ডটকমের প্রথম জন্মবার্ষিকী উপলক্ষ্যে ‘বইফেরী জন্মোৎসব ও বেস্টসেলার অ্যাওয়ার্ড-২০২২’ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৪ নভেম্বর) বিকেলে বিশ্বসাহিত্য কেন্দ্র মিলনায়তনে এ উৎসবের আয়োজন করা হয়।

আয়োজনে মননশীল, সৃজনশীল এবং ধর্মীয় বিভাগে নির্বাচন করা হয়েছে বেস্টসেলার বই, লেখক ও প্রকাশনী। পাশাপাশি সেরা ৩ ক্রেতা, বইবৃক্ষ, বইপোকা ও বাংলাদেশ বুক রিডার্স অ্যাসোসিয়েশনকে সম্মাননা দেওয়া হয়।

প্রতিষ্ঠানের চেয়ারম্যান রাশেদুল আলমের সভাপতিত্বে অতিথি ছিলেন বরিশালের অতিরিক্ত জেলা প্রশাসক ও লেখক মনদীপ ঘরাই, ঢাকা মেট্রোপলিটন পুলিশের অ্যাসিস্ট্যান্ট কমিশনার হাসান মুহম্মদ মুহতারিম এবং গোয়েন্দা লেখক অরুণ কুমার বিশ্বাস।

শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন বইফেরীর টিম লিডার হাসানুল হক, বিশেষ নিবন্ধ পাঠ করেন সহ প্রতিষ্ঠাতা ও পরিচালক গাজী মোতাহার হোসেন। মননশীল ও সৃজনশীল বিভাগে পুরস্কার পেয়েছেন মো. টিপু সুলতান, সাইফুল ইসলাম, ইকবাল বাহার, হুমায়ূন আহমেদ ও সাদাত হোসাইন।

ধর্মীয় বিভাগে আরিফ আজাদ, শায়খ আহমাদুল্লাহ, মিজানুর রহমান আজহারি, ড. খন্দকার আব্দুল্লাহ জাহাঙ্গীর ও ডা. শামসুল আরেফীন শক্তি।

মননশীল ও সৃজনশীল বিভাগে বইয়ের মধ্যে আছে ‘বোনাস’, ‘নিজের বলার মতো একটা গল্প’, ‘ইংলিশে দুর্বলদের জন্য ইংলিশ থেরাপি’, ‘কারাগারের রোজনামচা’ ও ‘হ্যালো পুলিশ স্টেশন’। ধর্মীয় বিভাগে ‘এবার ভিন্ন কিছু হোক’, ‘বেলা ফুরাবার আগে’, ‘আহ্বান: আধুনিক মননে আলোর পরশ’, ‘সকাল-সন্ধ্যার দু’আ ও যিকর’, ‘ম্যাসেজ’।

মননশীল ও সৃজনশীল বিভাগে প্রকাশনীর মধ্যে আছে হিমেল পাবলিকেশন, ইংলিশ থেরাপি, মেরিট ফেয়ার প্রকাশন, অধ্যয়ন ও আদর্শ। ধর্মীয় বিভাগে সমকালীন প্রকাশন, গার্ডিয়ান পাবলিকেশন, আস-সুন্নাহ ফাউন্ডেশন, মিফতাহ প্রকাশনী ও মাকতাবাতুল হাসান।

বইফেরী ডট কম এর চেয়ারম্যান রাশেদুল আলম বলেন, আমরা কাজ করার চেষ্টা করছি সকল সৃজনশীল, মননশীল, ধর্মীয় বিষয়সহ দেশি-বিদেশি সব ধরনের বই নিয়ে। তিনি আরও বলেন, বই দিয়ে শুধুমাত্র ব্যবসা করা কখনোই আমাদের লক্ষ্য নয়। আমাদের মূল লক্ষ্য হচ্ছে, ব্যবসার পাশাপাশি ভালো ও উন্নত সেবা প্রদান করে বইপ্রেমীদের আস্থা অর্জন করা।

হার্ডকপি বইয়ের পাশাপাশি ই-বুক নিয়েও কার্যক্রম চলমান রয়েছে ও শীঘ্রই ‘বইফেরী অ্যাপ’ চালু হতে যাচ্ছে বলে জানান রাশেদুল আলম।

 

 
Electronic Paper