শাহজালাল বিমানবন্দরে ১৬ পিস সোনার বার জব্দ

ঢাকা, রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২ | ১০ আশ্বিন ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

শাহজালাল বিমানবন্দরে ১৬ পিস সোনার বার জব্দ

জ্যেষ্ঠ প্রতিবেদক
🕐 ৪:৩৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০২২

শাহজালাল বিমানবন্দরে ১৬ পিস সোনার বার জব্দ

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ বিমানের সিটের নিচে পাইপের ভেতর থেকে পরিত্যক্ত অবস্থায় ১৬ পিস সোনার বার জব্দ করেছে ঢাকা কাস্টমস হাউসের প্রিভেনটিভ টীম। জব্দকৃত সোনার ওজন ১ কেজি ৮৫৬ গ্রাম। যার বাজার মূল্য ১ কোটি ৪০ লাখ টাকা।

রোববার রাতে হ্যাঙ্গার গেটে ওই বিমানে দীর্ঘ ১২ ঘণ্টা অভিযান চালিয়ে সোনার বারগুলো উদ্ধার করা হয়। ঢাকা কাস্টমস হাউজের প্রিভেনটিভ'র উপ- কমিশনার (ডিসি) জেবুনন্নেছা সোনা আটকের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

ঢাকা কাস্টমস হাউসের প্রিভেনটিভ সূত্রে জানা যায়, দুবাই থেকে আসা বাংলাদেশ বিমানের (বিজি-৩৪৮) ফ্লাইটটি রোববার সকাল ৬টা ৩৮ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে অবতরণ করে। ওই বিমানটিতে সোনার চালান রয়েছে বলে কাস্টমস কর্মকর্তাদের কাছে তথ্য ছিলো।

শাহজালালে বিমানটি অবতরণের পর যাত্রীরা নেমে গেলে তল্লাশি করতে এটি বিমানবন্দরের হ্যাঙ্গার গেটে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রায় ১২ ঘণ্টার বেশি সময় তল্লাশি অভিযান চালানো হয়। দীর্ঘ এ তল্লাশি অভিযান শেষ হয় রাত পৌনে ১০ টার দিকে। তল্লাশি শেষে উড়োজাহাজের ১৭ জে এবং ১৯ জে দু'টি সিটের নিচের পাইপের ভেতর থেকে পরিত্যক্ত অবস্থায় ১৬টি সোনার বার উদ্ধার করা হয়।

এই ঘটনায় ঢাকা কাস্টমস হাউসের সহকারি রাজস্ব কর্মকর্তা জোহরা খানম বাদি হয়ে বিমানবন্দর থানায় একটি মামলা দায়ের করেন। উদ্ধারকৃত স্বর্ণ ঢাকা কাস্টমস হাউসের শুল্ক গুদামে জমা দেওয়া হয়েছে।

 
Electronic Paper