শনাক্ত হয়নি দোষীরা, কর্মবিরতিতে ঢামেকের ইন্টার্ন চিকিৎসক

ঢাকা, রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২ | ১০ আশ্বিন ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

চিকিৎসক মারধর

শনাক্ত হয়নি দোষীরা, কর্মবিরতিতে ঢামেকের ইন্টার্ন চিকিৎসক

আরিফ জাওয়াদ, ঢাবি
🕐 ৪:২৯ অপরাহ্ণ, আগস্ট ১১, ২০২২

শনাক্ত হয়নি দোষীরা, কর্মবিরতিতে ঢামেকের ইন্টার্ন চিকিৎসক

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক ডা. মো. সাজ্জাদ হোসেনকে মারধরের ঘটনায় ৪৮ ঘণ্টার মধ্যে দোষীদের শনাক্তকরণে সময় বেঁধে দেয় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক পরিষদ (ইচিপ)। সেই পেরিয়ে গেলেও এখনো দোষীদের শনাক্ত করতে পারেনি প্রশাসন। যার কারণে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি ঘোষণা করেছে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক পরিষদ (ইচিপ)।

বৃহস্পতিবার (১১ আগষ্ট) দুপুরে সংগঠনটির সভাপতি ডা. মহিউদ্দিন জিলানী ও সাধারণ সম্পাদক ডা. মারুফ উল আহসান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয় এর কতিপয় ছাত্র কর্তৃক গত ৮ আগস্ট রাত ৯টায় কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে বিনা কিারণে ঢাকা মেডিকেল হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক ডা. মো. সাজ্জাদ হোসেনের উপর বর্বরোচিত হামলা চালায়। এই ঘটনার ৪৮ ঘণ্টা অতিবাহিত হলেও এখনও অপরাধীদের শনাক্ত না হওয়ায় ও তাদের আইনের আওতায় আনতে না পারার প্রতিবাদ স্বরূপ পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ইন্টার্ন চিকিৎসকরা কর্মবিরতি পালন করবেন।

উল্লেখ্য, গত ৮ আগস্ট রাতে কেন্দ্রীয় শহীদ মিনারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কতিপয় বিপদগামী শিক্ষার্থীর হামলার শিকার হন ঢামেকের ইন্টার্ন চিকিৎসক মো. সাজ্জাদ হোসেন। তিনি ঢাকা মেডিকেল কলেজের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন। এ ঘটনায় শাহবাগ থানায় জিডি করেছেন ভুক্তভোগী সাজ্জাদ।

 
Electronic Paper