স্বাস্থ্যসেবায় নির্ভরযোগ্য আলোক হাসপাতাল

ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২ | ১৫ আষাঢ় ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

স্বাস্থ্যসেবায় নির্ভরযোগ্য আলোক হাসপাতাল

জ্যেষ্ঠ প্রতিবেদক
🕐 ৪:৪৬ অপরাহ্ণ, জুন ১৫, ২০২২

স্বাস্থ্যসেবায় নির্ভরযোগ্য আলোক হাসপাতাল

সঠিক চিকিৎসা পাওয়ার নির্ভরযোগ্য স্বাস্থ্যসেবা কেন্দ্র আলোক হেলথকেয়ার অ্যান্ড হাসপাতাল।

যেখানে রয়েছে সকল বিষয়ের বিশেষজ্ঞ ডাক্তার, আধুনিক যন্ত্রপাতি, এমআরআই, সিটি স্ক্যানসহ সকল টেস্টের সুবিধা, অত্যাধুনিক অপারেশন থিয়েটার, ফিজিওফেরাপি সেন্টার, সুলভমূল্যে দেশি-বিদেশি ওষুধ, রোগীদের জন্য খাবার, আইসিইউ, এইচডিইউ, ডায়ালাইসিস, সার্বক্ষণিক অ্যাম্বুলেন্স এবং ২৪ ঘণ্টা জরুরি সেবার সুবিধা। এসব বিষয়ের সমন্বয়েই মিরপুরে গড়ে উঠেছে আলোক হাসপাতাল। দেশের প্রায় যেকোনো স্থান থেকেই কেন্দ্রটিতে সহজেই পৌঁছানো যায়।

আলোক হাসপাতালের ম্যানেজার মীর মহব্বত হোসেন সুমন জানান, হাসপাতালের পক্ষ থেকে বস্তি থেকে শুরু করে, পাড়া-মহল্লা ও শিক্ষাপ্রতিষ্ঠানে বিভিন্ন দিবস উপলক্ষে ফ্রি মেডিক্যাল ক্যাম্প করা হয়। যেখানে বিনামূল্যে রোগীরা ডাক্তারি সেবাসহ সকল টেস্টের ক্ষেত্রে ৫০ শতাংশ ছাড়া পান। এছাড়া বিভিন্ন ধরনের অপারেশনও বিনামূল্যে করা হয়।

ঢাকার মধ্যেই আটটি প্রতিষ্ঠানসহ ঘাটাইলেও একটি হাসপাতাল রয়েছে। দরিদ্র রোগীদের জন্য হাসপাতালে ৪টি ফ্রি বেড আছে। বঙ্গবন্ধু ক্যাম্প খোলা আছে, সেখানে ১০ টাকার বিনিময়ে রোগী দেখা হয়। রোগীরা ১০ টাকায় ডাক্তারি সেবা নিয়ে ৫০ শতাংশ ছাড়ে টেস্ট করতে পারেন। ২৪ ঘণ্টা অ্যাম্বুলেন্স সেবার আওতায় কেউ কল করলে সেখান থেকেই রোগীকে হাসাপাতালে নিয়ে আসা হয়।

এছাড়া হাসপাতালে সকল ধরনের টেস্টের ব্যবস্থা আছে। আগে দেশের বাইরে গিয়ে যেসব টেস্ট করে নিয়ে আসা হতো সেগুলো এখন মিরপুরে আলোক হাসপাতালেই হচ্ছে। বছরে একবার ঠোঁটকাটা রোগীদের জন্য ফ্রি অপারেশনের ব্যবস্থা করা হয়। সেক্ষেত্রে রোগীর কোনো ধরনের খরচ বহন করতে হয় না। প্রতিবছর ৭০-৮০ জন রোগী এ সেবা নিয়ে থাকেন।

 
Electronic Paper