লঞ্চে অগ্নিকাণ্ডের সূত্রপাত ইঞ্জিন রুম থেকেই: তদন্ত কমিটি

ঢাকা, মঙ্গলবার, ২৪ মে ২০২২ | ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

লঞ্চে অগ্নিকাণ্ডের সূত্রপাত ইঞ্জিন রুম থেকেই: তদন্ত কমিটি

বরগুনা প্রতিনিধি
🕐 ৬:৫৯ অপরাহ্ণ, ডিসেম্বর ২৬, ২০২১

লঞ্চে অগ্নিকাণ্ডের সূত্রপাত ইঞ্জিন রুম থেকেই: তদন্ত কমিটি

ঝালকাঠির সুগন্ধা নদীতে এমভি অভিযান-১০ লঞ্চে অগ্নিকাণ্ডের সূত্রপাত ইঞ্জিন রুম থেকে হয়েছে বলে ধারণা করছে তদন্ত কমিটি। এছাড়া লঞ্চের ইঞ্জিনে ত্রুটি ছিল বলে মনে করছে কমিটি।

রোববার (২৬ ডিসেম্বর) দুপুরে প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলতে নৌপরিবহন মন্ত্রণালয়ের গঠিত তদন্ত কমিটির ৪ সদস্যের টিম আসে বরগুনায়।

বরগুনার সার্কিট হাউস মিলনায়তনে প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা শেষে তদন্ত কমিটির আহ্বায়ক নৌপরিবহন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব তোফায়েল ইসলাম সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

তোফায়েল ইসলাম বলেন, প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলে এবং ঘটনাস্থল পরিদর্শন করে আমরা ইঞ্জিনে ত্রুটি পেয়েছি। তাই অগ্নিকাণ্ডের সূত্রপাত ইঞ্জিন রুম থেকে হয়েছে বলে ধারণা করছি।

তিনি বলেন, এখনো তদন্ত চলমান তাই এর বেশি কিছু বলা সম্ভব নয়। আমরা নির্ধারিত সময়ের মধ্যেই তদন্ত শেষ করে প্রতিবেদন দিতে পারব বলে আশা করছি।

তদন্ত কমিটির বাকি তিন সদস্য হলেন, নৌপুলিশের বরিশাল অঞ্চলের অতিরিক্ত পুলিশ সুপার কফিল উদ্দিন, বিআইডব্লিউটিএ’র অতিরিক্ত পরিচালক সাইফুল ইসলাম এবং পরিচালক মামুন অর রশিদ।

এ সময় উপস্থিত ছিলেন বরগুনা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু এবং বরগুনার জেলা প্রশাসক হাবিবুর রহমান।

 
Electronic Paper