ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

কলাপাড়ায় ফ্রি চক্ষু ক্যাম্প

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি
🕐 ৩:৩৪ অপরাহ্ণ, ডিসেম্বর ২০, ২০২১

কলাপাড়ায় ফ্রি চক্ষু ক্যাম্প

পটুয়াখালীর কলাপাড়ায় ফ্রি চক্ষু সেবা কার্যক্রম পরিচালিত হয়েছে।

 

সেচ্ছাসেবী সমাজ কল্যান সংস্থা পায়রা ডেভেলপমেন্ড ফাউন্ডেশন'র উদ্যোগে সোমবার সকাল নয়টায় উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স মিলানায়তনের এ ফ্রি চক্ষু সেবা কার্যক্রমে সার্বিক সহায়তা করেন ইস্পাহানী ইসলামিয়া চক্ষু ইনস্টিটিউট হাসপাতালের বরিশাল শাখা।

এ সময় উপস্থিত ছিলেন পায়রা ডেভেলপমেন্ড ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মো. উদ্দিন বিপু, উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স সভাপতি মুক্তিযোদ্ধা আলাউদ্দিন মধু, উপজেলা মুক্তিযোদ্ধা কল্যান সমিতির সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শাহবুদ্দিন, উপজেলা সমাজ সেবা অফিসার
মিজানুর রহমান, ফুজিটেক নির্বাহী পরিচালক তোফায়েল আহম্মেদ, কলাপাড়া শাখা পরিচালক মাহামুদুর রহমান, কলাপাড়া রিপোর্টার্স ইউনিটির প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক রাসেল কবির মুরাদ প্রমুখ।

পায়রা ডেভেলপমেন্ড ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ফরিদ উদ্দিন বিপু জানান, গরিবদের সেবা দিতেই মূলত এই ক্যাম্প। প্রতি দুইমাস পরপর এই চক্ষু সেবা কার্যক্রম পরিচালিত হবে। এই ক্যাম্পে চোখের ছানি, নেত্রনালী,অপারেশন করি, লেন্স বসানো এবং চোখের পাওয়ার পরীক্ষা নিরীক্ষা করে চশমা বা ঔষধ দেয়া হয়। সামান্য খরচ নিয়ে দেয়া এই সেবা কার্যক্রম দুপুর ২ টা পর্যন্ত চলে । প্রায় ২'শতাধিক চক্ষু রোগীকে বিনামূল্যে চিকিৎসা প্রদান করা হয়েছে।

 
Electronic Paper