ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

মির্জাগঞ্জে কৃষকদের মাঝে বীজ-সার বিতরণ উদ্বোধন

মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি
🕐 ২:৫৬ অপরাহ্ণ, ডিসেম্বর ১৫, ২০২১

মির্জাগঞ্জে কৃষকদের মাঝে বীজ-সার বিতরণ উদ্বোধন

পটুয়াখালীর মির্জগঞ্জের কৃষি অধিদপ্তরের উদ্যোগে রবি মৌসুমে কৃষি উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি পূর্নবাসন সহায়তার আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

 

বুধবার দুপুরে উপজেলা পরিষদ চত্ত্বরে বীজ ও সার বিতবনের উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান খান মো. আবু বকর সিদ্দিকী। এ সময়ে এখানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোসাম্মৎ তানিয়া ফেরদৌস,উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো. আরাফাত হোসেন, মির্জাগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. আনোয়ার হোসেন তালুকদার, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মো. ইসমাইল হোসেন মৃধা,সহ-সভাপতি মো. বারেক দিকদার, জেলা পরিষদের সদস্য মো. শফিকুল ইসলাম মহাসিন মৃধাসহ গন্যমান্য ব্যাক্তিবর্গ এবং প্রান্তিক কৃষক-কৃষানী উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে উপজেলার ৬ টি ইউনিয়নের ২ হাজার ৪৫ জন কৃষকের মাঝে সরকারের পক্ষ থেকে রবি মৌসুমে(গম, সরিষা, সূর্যমূর্খী, চিনাবাদাম, মুগ, খেসারী, ভূট্টা) বীজ ও সার বিতরন করা হয়। রবি মৌসুমে কৃষি পূর্নবাসনের সহায়তায় সফল ভাবে বাস্তবায়নের মাধ্যমে ফসল উৎপাদন বৃদ্ধিসহ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের জীবনমান উন্নয়নে ভূমিকা রাখা সম্ভব হবে বলে আশা প্রকাশ করেন অতিথিবৃন্দ।

 
Electronic Paper