ভাঙনের কবলে সড়ক

ঢাকা, বুধবার, ২০ অক্টোবর ২০২১ | ৪ কার্তিক ১৪২৮

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ভাঙনের কবলে সড়ক

সুনান বিন মাহাবুব, পটুয়াখালী
🕐 ৫:০৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৫, ২০২১

ভাঙনের কবলে সড়ক

পটুয়াখালীর দুমকি উপজেলার ৫.২০ কিলোমিটার সড়ক নদী ভাঙনের কবলে পড়েছে। ২০১৭-২০১৮ অর্থবছরে সাড়ে ৩ কোটি টাকা ব্যয়ে এই সড়কটি নির্মাণ করা হয়। বর্তমানে দ্রুত সংস্কার না করা হলে পুরো সড়ক ভেঙে বিচ্ছিন্ন হয়ে যেতে পারে এমনটাই শঙ্কা স্থানীয়দের।

জানা গেছে, সড়কটির কাজ চলতি বছরের মার্চ মাসের মাঝামাঝি সময় শেষ হয়েছিল। ৬ মাসের মধ্যে সড়কের প্রায় ১০০ মিটার নদীতে বিলীন হয়ে গেছে। দুই স্থান দিয়ে জোয়ারের পানিতে ভেঙে গেছে। ইতোমধ্যে নির্মাণ কাজের ত্রুটি নিয়েও প্রশ্ন তুলেছেন স্থানীয়রা। তারা জানায়, যখন কাজ করেছে তখন সড়কের পাশে পাইলিংয়ের দাবি করেছিলেন। কিন্তু স্থানীয়দের দাবীর কোন গুরুত্ব দেয়নি কর্তৃপক্ষ।

এ রবিষয় জানতে চাইলে ঠিকাদার মাহফুজুর রহমান কথা বলতে রাজি হননি। দুমকি উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আবদুল্লাহ শাদীদ সড়ক পরিদর্শন করে কাজের ত্রুটির ব্যাপারে সত্যতা স্বীকার করে জানিয়েছেন, সড়কের প্রাক্কালনে পাইলিং না ধরায় এ অবস্থার সৃষ্টি হয়েছে।

ভাঙন মেরামতে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানকে কাজ করার দায়িত্ব দেওয়া হয়েছে। পাঙ্গাশিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম গাজী অতি দ্রুত কাজ শুরু করার কথা সংবাদকর্মীদের জানিয়েছেন।

তিনি বলেন, সড়কটি সংস্কারের জন্য এলজিইডিকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছি। তারা সংস্কারের অর্থ বরাদ্দ দিলেই মেরামত কাজ শুরু করব।

স্থানীয় প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা পিয়ারা বেগম বলেন, ভাঙা সড়ক দিয়ে ছাত্রছাত্রীদের নিয়মিত স্কুলে আসতে যেতে হয়। এসব শিশু শিক্ষার্থীদের নিয়ে চরম দুশ্চিন্তায় আছিা।

 

 

 
Electronic Paper