সড়ক ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন

ঢাকা, মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১ | ৪ কার্তিক ১৪২৮

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সড়ক ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি
🕐 ৩:৫০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৫, ২০২১

সড়ক ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন

পিরোজপুরের মঠবাড়িয়ায় ধানীসাফা-মিরুখালী সড়কের বিভিন্ন স্থানে ভেঙে গেছে। এর মধ্যে সড়কের দুই স্থানে ভেঙে খালে পরিণত হয়েছে। এতে করে ভোগান্তিতে পড়েছেন ৪ গ্রামের প্রায় ১০ হাজার মানুষ। গত ১৫ দিন ধরে এই অবস্থার সৃষ্টি।

সরেজমিন দেখা যায়, অমবস্যায় বঙ্গোপসাগরে সৃষ্ট লঘু চাপ ও গত কয়েক দিনের অব্যাহত ভারী বৃষ্টির প্রভাবে পানির চাপে সড়কের বাদুরা বাজার থেকে মিরুখালী বাজার পর্যন্ত অংশে সড়কের নিচ দিয়ে ৫/৭টি স্থানে চালার সৃষ্টি হয়েছে। এ চালা গুলোও যে কোন সময় ভেঙে খালে পরিণত হওয়ার আশংকা রয়েছে। ইতোমধ্যে ২ স্থানের সড়ক ভেঙে খালে পরিণত হয়েছে।

এ সড়কের সংলগ্ন ৭টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা পড়েছে চরম বিপাকে। ভাঙা স্থানে সুপারি গাছ ও লোহার ভীম দিয়ে মানুষজন কোন রকম পারপার হচ্ছে।

অটো ড্রাইভার কালাম হোসেন জানান, রাস্তা ভেঙে যাওয়ায় ১৫ দিনের বেশি সময় দিন অটো বন্ধ থাকায় আয়-উপার্জন নেই। আমার মতো এ রুটের অনেক ড্রাইভার পরিবার নিয়ে মানবেতর জীবন-যাপন করছে। তিনি দ্রুত রাস্তা মেরামতের দাবি জানান।

মিরুখালী স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক রোকনুজ্জামান শরীফ জানান, করোনায় দীর্ঘ ছুটির পর বিদ্যালয় খুললেও সড়ক ভেঙে যাওয়ায় শিশু শিক্ষার্থীরা বিদ্যালয়ে যেতে পারছে না। সড়কটি তিনি দ্রুত মেরামতের দাবি জানান।

এ ব্যাপারে সওজ-এর পিরোজপুর অফিসের এসও মো. আলি আকবরের সাথে যোগাযোগ করলে তিনি জানান, সড়কের ভাঙা অংশের মেরামত শীঘ্রই করা হবে।

 

 
Electronic Paper