গভীর সমুদ্রে জাহাজের ধাক্কায় ট্রলারডুবি, দুই জেলের মৃত্যু

ঢাকা, মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১ | ৪ কার্তিক ১৪২৮

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

গভীর সমুদ্রে জাহাজের ধাক্কায় ট্রলারডুবি, দুই জেলের মৃত্যু

ভোলা প্রতিনিধি
🕐 ৮:৪৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৪, ২০২১

গভীর সমুদ্রে জাহাজের ধাক্কায় ট্রলারডুবি, দুই জেলের মৃত্যু

বঙ্গোপসাগরে মাছ ধরার সময় ভোলার বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা মনপুরার গিয়াস উদ্দিন মাঝির জেলে ট্রলারের সাথে একটি জাহাজের সংঘর্ষের ঘটনা ঘটে।

শুক্রবার সকাল ৬টার দিকে এ ঘটনায় মাঝি মাল্লাসহ ট্রলারটি ডুবে যায়। এ সময় ট্রলারে থাকা ১১ জেলের মধ্যে দুই জেলের মৃত্যু হয় ও এক জেলে নিখোঁজ রয়েছে। এছাড়া জীবিত ৮ জেলে উদ্ধার হয়েছে।

নিহতরা জেলেরা হলেন, রুবেল (২৭) ও মাফু (২৮)। এদের বাড়ি উপজেলার হাজীরহাট ইউনিয়নের চরফৈজুদ্দিন ও দাসেরহাট গ্রামে।

অপর নিখোঁজ জেলে হলেন, উপজেলার হাজীরহাট ইউনিয়নের চরফৈজুদ্দিন গ্রামের বাসিন্দা মজিবুল হকের ছেলে মিজানুর রহমান (৩৬)।

আজ সকাল ৬টার দিকে চট্টগ্রামের গ্যাসফিল্ড সংলগ্ন গভীর সমুদ্রে মাছ ধরা অবস্থায় জাহাজের সাথে ট্রলারের সংঘর্ষ হয়। ডুবে যাওয়া ট্রলারের জেলেদের উদ্ধার করা অপর ট্রলারের মাঝি কামাল সন্ধ্যায় ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার সকালে মনপুরার গিয়াস উদ্দিন মাঝির ট্রলারে থাকা জেলেরা চট্টগ্রামের গ্যাসফিল্ড সংলগ্ন সাগরে জাল পাতা অবস্থায় মাছ ধরছিলেন। এ সময় একটি জাহাজ পিছন থেকে ধাক্কা দেয়। এতে করে জেলেসহ ট্রলারটি ডুবে যায়। এসময় পাশে থাকা মনপুরার কামাল মাঝির ট্রলার ডুবে যাওয়া ট্রলারের ৮ জেলেকে উদ্ধার করে। পরে মৃত অবস্থায় দুই জেলের লাশ উদ্ধার করা হয়। কিন্তু সাগরে নিখোঁজ থাকা এক জেলেকে অনেক খোঁজার পরও সন্ধান না পাওয়ায় জীবিত ৮ জেলে ও মৃত দুই জেলের লাশ নিয়ে মনপুরা উদ্দ্যেশে কামাল মাঝির ট্রলার রওনা হয়েছেন।

এ ব্যাপারে মনপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইদ আহমেদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, জেলে ট্রলার ডুবির ঘটনায় দুই জেলের মৃত্যু হয় ও এক জেলে নিখোঁজ রয়েছে। নিখোঁজ জেলেকে উদ্ধারে চেষ্টা চালানো হচ্ছে।

 
Electronic Paper