চোখ হারানো ২ আওয়ামী লীগ নেতার জামিন

ঢাকা, সোমবার, ১৮ অক্টোবর ২০২১ | ৩ কার্তিক ১৪২৮

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বরিশালে সংঘর্ষ

চোখ হারানো ২ আওয়ামী লীগ নেতার জামিন

বরিশাল ব্যুরো
🕐 ৯:২৬ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ০৬, ২০২১

চোখ হারানো ২ আওয়ামী লীগ নেতার জামিন

বরিশালে গত ১৮ আগস্ট ইউএনও অফিস চত্বরে গুলিবর্ষণ ও সংঘর্ষের ঘটনায় চোখ হারানো দুই আওয়ামী লীগ নেতা জামিন পেয়েছেন। তারা হলেন- ২৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি মনিরুজ্জামান মনির ও মোহাম্মদ তানভির।

গতকাল রোববার দুপুর ১২টায় বিবাদী আইনজীবীরা জামিন শুনানি করলে অতিরিক্ত চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মাসুম বিল্লাহ তাদের জামিন দেন বলে জানান আদালতের জিআরও। এর ফলে ইউএনও মো. মুনিবুর রহমান ও বরিশাল মেট্রোপলিটন পুলিশ শাহজাহান মল্লিকের দায়েরকৃত মামলায় মোট ২৩ আসামি জামিন পেলেন। উল্লেখ্য, গত ১৮ আগস্ট সংঘর্ষ ও গুলির ঘটনায় এই দুই জনসহ বেশ কয়েকজন গুলিবিদ্ধ হয়ে প্রথমে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ও পরে ঢাকায় জাতীয় চক্ষু বিজ্ঞান হাসপাতালে ভর্তি হন। তারা দুজনই এক চক্ষু হারিয়েছেন বলে পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়েছে।

গতকাল হাসপাতাল থেকে বরিশালে এসে তারা জামিন চাইলে আদালত জামিন দেন। সেদিনের ঘটনায় আনসার সদস্যদের ছররা গুলিতে অন্তত ৫০ জন গুলিবিদ্ধ এবং আরও অন্তত ৬০ জন আহত হয়েছেন বলে জেলা ও মহানগর আওয়ামী লীগ সাংবাদিক সম্মেলনে জানিয়েছে।

এ ঘটনায় মহানগর আওয়ামী লীগ সদস্য রফিকুল ইসলাম খোকন ও বরিশাল সিটি করপোরেশনের রাজস্ব কর্মকর্তা বাবুল হালদার ইউএনও, দুই পুলিশ ও পাঁচ আনসার সদস্যকে আসামি করে ২৩ আগস্ট আদালতে মামলা দায়ের করেন। এই মামলায় তিন দফায় আদালত ২৩ জনকে জামিন দিয়েছেন।

 

 

 
Electronic Paper