রিফাত হত্যা মামলার পলাতক আসামি মুসা বন্ড গ্রেফতার

ঢাকা, সোমবার, ১৮ অক্টোবর ২০২১ | ৩ কার্তিক ১৪২৮

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

রিফাত হত্যা মামলার পলাতক আসামি মুসা বন্ড গ্রেফতার

বরগুনা প্রতিনিধি
🕐 ১২:১০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০৪, ২০২১

রিফাত হত্যা মামলার পলাতক আসামি মুসা বন্ড গ্রেফতার

বহুল আলোচিত বরগুনার রিফাত শরীফ হত্যা মামলার এজাহারভুক্ত ও চার্জশিটভুক্ত আসামি মুসা বন্ডকে (২৩) গ্রেফতার করেছে বরগুনা থানা পুলিশ। শুক্রবার (৩ সেপ্টেম্বর) দিবাগত রাতে বরগুনার মাছ বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

রিফাত হত্যা মামলাসহ মুসা বন্ডের বিরুদ্ধে বরগুনা সদর থানায় পাঁচটি মামলায় গ্রেফতারি পরোয়ানা রয়েছে। তাকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন বরগুনা সদর সার্কেল এএসপি মেহেদী হাসান। মুসা বরগুনা পৌরসভার চার নম্বর ওয়ার্ডের ধানসিঁড়ি এলাকার কামাল খানের ছেলে।

রিফাত হত্যাকাণ্ডের ঘটনায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হওয়া ওই মামলার এজাহারভুক্ত এক নম্বর আসামি নয়ন বন্ডের ঘনিষ্ঠ ছিলেন মুসা। এছাড়া তিনি বন্ড বাহিনীর সক্রিয় সদস্য ছিলেন।

এ বিষয়ে বরগুনা সদর থানার ওসি কেএম তারিকুল ইসলাম বলেন, রিফাত হত্যাকাণ্ডের পর মুসা সীমান্ত পেরিয়ে ভারতে আশ্রয় নেয়। এ মামলার বিচারকাজ চলাকালে তিনি ভারতে পালিয়ে ছিলেন। হত্যাকাণ্ডের আগে মারামারিসহ বিভিন্ন অভিযোগে মুসার বিরুদ্ধে বরগুনা থানায় চারটি মামলা হয়। সেসব মামলায় মুসার বিরুদ্ধে দীর্ঘদিন ধরে গ্রেফতারি পরোয়ানা জারি রয়েছে।

তিনি আরও বলেন, রিফাত হত্যা মামলায় মুসা বেকসুর খালাস পেলেও এ মামলা চলাকালে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়। কিন্তু মামলায় তিনি খালাস পাওয়ার পরও সেই সংক্রান্ত কোনো কাগজপত্র বরগুনা থানায় আসেনি। তাই তাকে এ মামলাসহ অন্য চারটি মামলায় গ্রেফতার দেখানো হবে। আজ শনিবার মুসাকে বরগুনার আদালতে হাজির করা হবে।

 
Electronic Paper