বঙ্গোপসাগরে ট্রলারডুবি, জীবিত উদ্ধার ১৬ জেলে

ঢাকা, সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১ | ১২ আশ্বিন ১৪২৮

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বঙ্গোপসাগরে ট্রলারডুবি, জীবিত উদ্ধার ১৬ জেলে

ভোলা প্রতিনিধি
🕐 ১১:১৩ পূর্বাহ্ণ, জুলাই ২৫, ২০২১

বঙ্গোপসাগরে ট্রলারডুবি, জীবিত উদ্ধার ১৬ জেলে

বঙ্গোপসাগরে ঝড়ের কবলে পড়ে জেলেদের মাছ ধরা একটি ট্রলার ডুবে যাওয়ার ১৮ ঘণ্টা পর ১৬ জেলেকে জীবিত উদ্ধার করা হয়েছে। গতকাল শনিবার বিকেলে কোস্টগার্ডের একটি দল তাদের উদ্ধার করে। এ সময় মনপুরা জেলে সমিতির নেতৃবৃন্দ তাদের উদ্ধার কাজে সহায়তা করে। এর আগের দিন গত শুক্রবার রাত ৯টায় ঝড়ের কবলে পড়ে আবু সাইদ মাঝির ট্রলারটি চরপিয়াল পয়েন্টে ১৬ জেলেকে নিয়ে ডুবে যায়। তবে জেলেরা জীবিত উদ্ধার হলেও দুর্ঘটনা কবলিত ট্রলারটি উদ্ধার করা সম্ভব হয়নি।

উদ্ধার জেলেরা হলেন আবু সাইদ সায়েদ, আউয়াল, আলামিন, সুফিয়ান, নাছির, আরিফ, সাগর, সিরাজ, আবদুর বারী, আকতার, শরিফ, হামিফ, গফুর, জাকির, আলতাব ও আলাউদ্দিন মাঝি। এদের বাড়ি চরফ্যাশন ও হাতিয়া উপজেলার বিভিন্ন ইউনিয়নে।

মনপুরা জেলে সমিতির সভাপতি নাছির মহাজন জানান, গত শুক্রবার রাতে আনুমানিক ৮টার দিকে চরফ্যাশন উপজেলার সারামজ ঘাট থেকে ১৬ জেলে নিয়ে একটি ফিশিং ট্রলার সাগরে মাছ শিকার করতে যায়। রাতে বঙ্গোপসাগরের চর পিয়াল পয়েন্টে ঝড়ের কবলে পড়ে ওই ফিশিং ট্রলারটি ডুবে যায়। এ সময় ট্রলারের জেলেরা কেউ ডুবন্ত ট্রলারে, কেউ সাঁতরিয়ে চরে আশ্রয় নেয়। কেউ আবার কেওড়া গাছে ঝুলে জীবন রক্ষা করে। খবর পেয়ে গতকাল শনিবার মনপুরা কোস্টগার্ডের একটি দল ঘটনাস্থলে গিয়ে জেলেদের জীবিত উদ্ধার করে।

কোস্টগার্ড দক্ষিণ জোনের মনপুরা কন্টিনজেন্ট কমান্ডার এরফারুল হক এ তথ্য নিশ্চিত করে বলেন, কোস্টগার্ড ১৬ জেলেকে জীবিত উদ্ধার করেছে। দুর্ঘটনা কবলিত ট্রলারটিও উদ্ধারের চেষ্টা চলছে।

 
Electronic Paper