ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ | ১০ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

কুয়াকাটা সৈকতের বালু কেটে নিচ্ছে সিকদার রিসোর্ট কর্তৃপক্ষ

সোলায়মান পিন্টু, কলাপাড়া (পটুয়াখালী)
🕐 ৪:০১ অপরাহ্ণ, জুলাই ১৫, ২০২১

কুয়াকাটা সৈকতের বালু কেটে নিচ্ছে সিকদার রিসোর্ট কর্তৃপক্ষ

পর্যটন কেন্দ্র কুয়াকাটার জাতীয় উদ্যান সংলগ্ন সমুদ্র সৈকত থেকে বালু কেটে নিয়ে যাচ্ছে অত্যাধুনিক আবাসিক হোটেল সিকদার রিসোর্ট’র কর্তৃপক্ষ। সৈকত থেকে বালু নিয়ে তাদের নিজস্ব গরুর খামার ভরাট করা হচ্ছে বলে জানান এ কাজে নিয়োজিত শ্রমিকরা। স্থানীয় ইউনিয়ন ভূমি অফিস এ বালু কেটে নেওয়ার বিষয়ে কিছুই জানেন না।

বিনা অনুমতিতে সৈকত থেকে বালু নেয়ার বিধান না থাকলেও সিকদার রিসোর্ট কর্তৃপক্ষ তা মানছেন না। এভাবে বালু কেটে নেওয়ায় সৈকত ঝুঁকির মুখে পড়ছে।

এদিকে কুয়াকাটা সৈকতসহ জাতীয় উদ্যান বালু ক্ষয়ের কারনে ঝুঁকিতে রয়েছে বলে দাবি করেন স্থানীয়রা। সিকদার রিসোর্ট কর্তৃপক্ষ বালু কেটে নেওয়ার ফলে আরও ঝুঁকিতে পরবে সৈকতের ওই এলাকা।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয়রা জানান, সিকদার রিসোর্ট এন্ড ভিলাস কর্তৃপক্ষ ট্রাক ভরে বালু কেটে নিলেও প্রশাসন নিরব রয়েছে।

সরেজমিনে দেখা যায়, জাতীয় উদ্যান সংলগ্ন সৈকত বালু কেটে সিকদার রিসোর্ট’র লোগো সম্মিলিত ট্রাকে ভরা হচ্ছে।

বালু কাটার কাজে নিয়োজিত ট্রাক চালক রাসেল ও রফিক জানান, সিকদার রিসোর্ট’র জনৈক ইঞ্জিনিয়ারের নির্দেশে বালু কেটে নিচ্ছে তাঁরা।

রাসেল ও রফিক আরও জানান, সমুদ্রের মাঝেও সিকদার রিসোর্ট কর্তৃপক্ষের জমি রয়েছে।

এ ব্যাপারে সিকদার রিসোর্ট কর্তৃপক্ষের কারও বক্তব্য পাওয়া যায়নি।

কলাপাড়া উপজেলা নির্বাহী অফিসার আবু হাসনাত মোহাম্মাদ শহিদুল হক বলেন, মহিপুর ইউনিয়ন ভূমি অফিসের তহসিলদারকে পাঠিয়ে সিকদার রিসোর্ট কর্তৃপক্ষের বালু কাটা বন্ধ করে দেয়া হয়েছে। এরপরও যদি তারা সৈকত থেকে বালু কাটে তাহলে তাদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহন করা হবে।

 
Electronic Paper