ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

মা’কে বাঁচাতে মেয়ের আকুতি

পটুয়াখালী প্রতিনিধি
🕐 ১:৪৪ অপরাহ্ণ, জুলাই ১১, ২০২১

মা’কে বাঁচাতে মেয়ের আকুতি

পটুয়াখালীর সবুজবাগ প্রথম লেন নিবাসী চার মেয়ে ও এক ছেলে সন্তানের জননী ৬০ বছর বয়সী আলেয়া বেগম। তিনি গত দুই বছর যাবত ব্রেস্ট ক্যান্সারে আক্রান্ত। চিকিৎসা করাতে গিয়ে বর্তমানে নিঃস্ব হয়ে পড়েছে তার পরিবার। অপারেশন এবং কেমোথেরাপিতে এ পর্যন্ত প্রায় ২৫ লক্ষ টাকা খরচ হয়েছে। মায়ের চিকিৎসার জন্য এখন প্রতি মাসে ৪০/৫০ হাজার টাকার দরকার হয় বলে জানিয়েছেন আলেয়া বেগমের মেয়ে শিরিন আক্তার।

জানা যায়, আলেয়া বেগমের স্বামী জালাল আহাম্মেদ গত তিন মাস পূর্বে মারা যান। মৃত্যুর পূর্বে জায়গা জমি বিক্রি করে স্ত্রী আলেয়া বেগমের চিকিৎসা করিয়েছেন জালাল আহাম্মেদ। কিন্তু বর্তমানে পরিবারটি নিঃস্ব এবং অসহায় হয়ে পড়েছে। তাদের মেয়ে শিরিন আক্তার শিক্ষকতা করে সংসার চালাচ্ছেন। প্রতি মাসে মায়ের চিকিৎসার খরচ বহন করা কষ্টসাধ্য হয়ে পড়েছে মেয়ের জন্য।

সরেজমিন গিয়ে জানা গেছে, আলেয়া বেগম ব্রেস্ট ক্যান্সারে আক্রান্ত। জমি বিক্রি এবং ধার দেনা করে দের বছর যাবত তাকে কেমো থেরাপী দেয়া হয়েছে। তিনি বর্তমানে ঢাকা বিআরবি হসপিটালের অধ্যাপক ডা. মো. মোফাজ্জেল হোসেন (লে.কর্নেল অব) এর তত্ত্বাবধানে চিকিৎসাধীন রয়েছেন।

চিকিৎসকেরা বলেছেন, স্তনের কিছু কোষ অস্বাভাবিকভাবে বেড়ে গেলে ওই অনিয়মিত ও অতিরিক্ত কোষগুলো বিভাজনের মাধ্যমে টিউমার বা পিণ্ডে পরিণত হয়। স্তনের ক্যান্সার নির্ণয় ও নিরাময়ে রোগীর পরিস্থিতি ভেদে প্রতি মাসে খরচ হয় প্রায় পঞ্চাশ হাজার টাকা থেকে দেড় লক্ষ টাকা।

শিরিন আক্তারের মায়ের চিকিৎসা সহযোগিতার জন্য সমাজের বিত্তবানদের প্রতি আবেদন জানিয়েছেন। 

 
Electronic Paper