ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

মির্জাগঞ্জে ব্রীজ ভেঙ্গে যোগাযোগ বন্ধ

মির্জাগঞ্জ (পটুয়াখালী) সংবাদদাতা
🕐 ২:৫০ অপরাহ্ণ, জুন ১৮, ২০২১

মির্জাগঞ্জে ব্রীজ ভেঙ্গে যোগাযোগ বন্ধ

পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার চত্রা-চরখালী সড়কে চত্রা খালের উপর নির্মিত আয়রন ব্রীজটি ধ্বসে পড়ছে। ভেঙ্গে মিলে গেছে খালের সাথে। ব্রিজটি ভেঙ্গে পড়ায় বন্ধ রয়েছে যোগাযোগ ব্যবস্থা। এতে চলাচলে দূর্ভোগে পড়েছে ওই এলাকার ৭ গ্রামের লোকজনের। পুরাতন ও জরাজীর্ণ ব্রিজটি নির্মাণের দাবি জানিয়েছিলেন গত কয়েক বছর ধরে এলাকার মানুষজন। বৃহস্পতিবার রাতে প্রায় ৩০ বছরের পুরনো এ ব্রীজটি হঠাৎ ভেঙ্গে পড়েছে।

স্থানীয়রা জানান, ব্রীজটি দীর্ঘ কয়েক বছর ঝুঁকিপূর্ণ ছিল। কয়েকদিনের টানা বৃষ্টিতে ভিজে ব্রীজের স্লাব নরম হয়ে ভেঙ্গে পড়েছে। তবে এ দুঘর্নায় কেউ আহত হয়নি। ব্রীজটি ভেঙ্গে পড়ার কারনে উপজেলা সদরে আসতে অতিরিক্ত প্রায় ৩-৪ কিলোমিটার পথ ঘুরতে হচ্ছে। এতে সময় এবং অর্থ দুটোই অপচয় হচ্ছে। যানবাহন ঢুকতে না পারায় যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে গ্রামগুলো। বিপাকে পড়েছে স্থানীয় কৃষকসহ খেটে খাওয়া মানুষ।

তারা আরও জানান, উপজেলা সদরের সঙ্গে সংযোগ স্থাপনকারী এই সড়কটি ব্যবহার করেন উত্তর চত্রা, দক্ষিণ চত্রাসহ গ্রামের কয়েক হাজার মানুষ। তাই অল্প সময়ের মধ্যে আমরা একটা নতুন ব্রীজের দাবি জানাই।

উপজেলা প্রকৌশলী শেখ আজিম উর রশিদ বলেন, চত্রা খালের উপর ব্রীজ নির্মানের জন্য মাটি পরিক্ষাসহ আনুষঙ্গিক কাজ সম্পন্ন হয়েছে। দরপত্র আহ্বান করে অতিশীঘ্রই নতুন ব্রীজ নির্মান করা হবে।

উপজেলা চেয়ারম্যান খান মোঃ আবু বকর সিদ্দিকী জানান, স্থানীয়দের চলাচলের সুবিধার্থে বিকল্প ব্যবস্থা গ্রহন করা হবে।ভাঙ্গা ওই ব্রীজটিসহ উপজেলায় প্রায় ৪ শত ৫০ টি ব্রীজ আছে। এসব ব্রীজ গুলো ভেঙে নতুন করে যাতে দ্রুত ব্রীজ নির্মান করা হয় এবিষয়ে সংশ্লিষ্ট দপ্তর কে অতিবাহিত করা হবে।

 
Electronic Paper