ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

স্বপ্নের ঠিকানায় মির্জাগঞ্জে ২২৫টি ভূমিহীন পরিবার

মির্জাগঞ্জ (পটুয়াখালী) সংবাদদাতা
🕐 ২:৪৫ অপরাহ্ণ, জুন ১৮, ২০২১

স্বপ্নের ঠিকানায় মির্জাগঞ্জে ২২৫টি ভূমিহীন পরিবার

মুজিব শতবর্ষে পটুয়াখালীর মির্জাগঞ্জে দ্বিতীয় ধাপে ২২৫ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ পাকা ঘর নির্মাণ করে দেয়া হচ্ছে। আগামী ২০ জুন প্রধানমন্ত্রী সারাদেশে একযোগে গৃহ প্রদান কার্যক্রম উদ্বোধন করবেন। এ উপলক্ষে শুক্রবার এগারোটায় মির্জাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রকল্পের ঘর নির্মাণ নিয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় ও প্রেস ব্রিফিং করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাঃ তানিয়া ফেরদৌস।

আশ্রয়ন প্রকল্পের আওতায় নির্মিত ঘরের নির্মাণ সংক্রান্ত ইতিবাচক প্রতিক্রিয়া তুলে ধরতে উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া ফেরদৌস বলেন, মুজিবশতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ভূমিসহ গৃহনির্মাণের অগ্রাধিকার প্রকল্প হাতে নিয়েছেন সেই প্রকল্পের আওতায় ২য় ধাপে ২২৫ টি ঘর বাস্তবায়ন করা হচ্ছে। প্রধানমন্ত্রী বলেন এদেশে একটি পরিবার ও ভুমিহীন থাকবে না। তিনি কথা অনুযায়ী কাজ করে যাচ্ছেন। আমরা তার সরকারের প্রতিনিধি হিসাবে সেগুলো বাস্তবায়ন করে যাচ্ছি।

তারই অংশ হিসেবে মির্জাগঞ্জ উপজেলা ২য় পর্যায়ে মোট ২২৫টি পরিবারকে বাসগৃহ নির্মাণ করে দেওয়া হয়েছে। এরমধ্য কিছু ঘরের কাজ বাকি রয়েছে যা জুন মাসের মধ্যেই শেষ হবে। সরকারের সুফল ঘরে ঘরে পৌছে দিচ্ছেন প্রধান মন্ত্রী।

তিনি আরো জানান, আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার’ এ স্লোগানে ২য় ধাপে চলতি মাসের ২০ তারিখ প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অন্যান্য উপজেলার সঙ্গে এই এলাকার ২২৫টি ঘর উদ্বোধন করবেন। ঘরগুলোর নির্মাণকাজ ইতিমধ্যে সম্পন্ন করা হয়েছে।

দ্বিকক্ষ বিশিষ্ট এই সেমিপাকা প্রতিটি ঘরে দুটি কক্ষ, সংযুক্ত রান্নাঘর, টয়লেট ও সামনে খোলা বারান্দা রয়েছে। এখন শুধু অপেক্ষা স্বপ্নের ঠিকানায় বসবাস শুরু করার। ২২৫টি ঘরের মধ্যে ১৯৭ জন উপকারভোগীকে খাসজমি বন্দোবস্ত পূর্বক কবুলিয়ত করে নামজারি করে দেয়া হয়েছে, ১০০ জনকে গৃহ নির্মান সম্পন্ন হয়েছে এবং বাকি গৃহের কাজ চলমান আছে।

সরকারের উর্ধ্বতন দুইজন কর্মকর্তা তাদের নিজস্ব অর্থায়নে অহসায় দুইটি পরিবারকে দুইটি ঘর নির্মান করে দিচ্ছেন। এসময় উপস্থিত ছিলেন মির্জাগঞ্জ প্রেসক্লাবের সভাপতি এ্যাডঃ মো মজিবর রহমান সিনিয়র-সহসভাপতি মোঃ ফারুক খান, সাধারন সম্পাদক মোঃ রফিকুল ইসলাম সাদ্দাম, মোঃ জাকির হোসেন, উওম গোলদার, মো.কামরুজ্জামান বাধন, মোঃ শামসুল হক, মোঃ সজল মোঃ হিমেল,মোঃ মাহাবুবুর রহমান মালেক ও অপুদাসসহ প্রিন্ট ও ইলেক্টনিক মিডিয়ার সংবাদকর্মীবৃন্দ।

 

 
Electronic Paper