ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ভোলায় বাস-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নিহত ৫

ভোলা প্রতিনিধি
🕐 ৯:০৬ অপরাহ্ণ, মে ২৭, ২০২১

ভোলায় বাস-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নিহত ৫

ভোলা সদর উপজেলার ঘুইংগারহাট বাজার এলাকায় যাত্রীবাহী বাসের সাথে অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে পাঁচজন নিহত এবং অন্তত ২০ জন আহত হয়েছেন। বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে উপজেলা বাজার ভোলা টু চরফ্যাশন মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। 

পুলিশ ও স্থানীয়রা জানান, ভোলা থেকে ছেড়ে আসা বিসমিল্লাহ ঢাকা মেট্রো-ব (১১৩৮৪১) নম্বরের বাসটি চরফ্যাশনের উদ্দেশ্যে ঘুইংগারহাট বাজারের কাছাকাছি আসলে বেপরোয়া গতির ফলে নিয়ন্ত্রণ হারিয়ে ভোলাগামী অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে ৩ জন মারা যান এবং পরে ভোলা সদর হাসপাতালে নেওয়ার পর আরও ২ জনের মৃত্যু নিশ্চিত করেন কর্তব্যরত চিকিৎসক।

নিহতরা হলেন মো. আজিজুল ইসলাম (৪০), মো. মিরাজ (৩০) ও মো. সোহাগ (১২)। তারা সবাই ভোলা সদর উপজেলার উক্তর দিঘলদী ইউনিয়নের কমরউদ্দিন গ্রামের বাসিন্দা। তাৎক্ষণিকভাবে আহতদের নাম ও পরিচয় জানা যায়নি। আহত বাকিদেরকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অপরদিকে ঘুইংগারহাট বাজারের সাধারণ মানুষ, বাজার ব্যবসায়ী ও অটো চালকদের অভিযোগ, ভোলার বাস মালিক সমিতি ভোলার শত শত সাধারণ মানুষ ও অটো চালকদের জিম্মি করে রেখেছে যুগ যুগ ধরে। তবে কেউ মুখ খুলছে না। প্রতিনিয়ত বাস চালকদের উদাসিনতায় ঝরে যায় তাজা তাজা প্রাণ। তবে ১০/১৫ হাজারের বিনিময় রফাদফা হয়, এমনকি সাম্প্রতিক কিছু দুর্ঘটনায় বাস মালিকরা পুলিশকে ম্যানেজ করেই লাশ হস্তান্তর করেছে।

স্থানীয় অটোরিকশা চালকরা অভিযোগ করেন, তাদের ভোলা টু চরফ্যাশন মহাসড়কে এইভাবেই অনেক নির্যাতন করে! এই রোডে তাদের অটো চলতে দেওয়া হবে না এবং এভাবেই বাস চাপা দিয়ে তাদের প্রতিনিয়ত হত্যা করার ভয় দেখায় যেন তারা এই রোডে আর অটো না চালায়।

এদিকে দুর্ঘটনার পর কিছুসময় জনগণ এই ঘাতক বাসচালকের শাস্তি এবং হতাহতদের পরিবারকে ক্ষতিপূরণ দেয়ার দাবিতে ভোলা-চরফ্যাশন মহাসড়ক অবরোধ করেম। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ভোলার ওসি এনায়েত হোসেন এ তথ্য নিশ্চিত করে বলেন, এ ঘটনায় ৫ জনের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ভোলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ঘটনাস্থল থেকে বাসটি জব্দ করা হয়েছে।

 
Electronic Paper