ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

পটুয়াখালীতে লকডাউন নিশ্চিতে কঠোর প্রশাসন

সুনান বিন মাহাবুব, পটুয়াখালী প্রতিনিধি
🕐 ৩:৩২ অপরাহ্ণ, এপ্রিল ১৪, ২০২১

পটুয়াখালীতে লকডাউন নিশ্চিতে কঠোর প্রশাসন

বাংলাদেশে গত কয়েকদিন ধরে কোভিড-১৯ সংক্রমণ বৃদ্ধির পাশাপাশি মৃত্যুর সংখ্যাও বাড়তে শুরু করেছে। এমন পরিস্থিতিতে করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি ঠেকাতে সারাদেশের মতো পটুয়াখালী জেলায় ১৪ এপ্রিল থেকে এক সপ্তাহের জন্য কঠোর লকডাউন বলবত করেছে জেলা প্রশাসন।

পটুয়াখালী জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরীর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, পটুয়াখালী জেলায় লকডাউন চলাকালে শুধু জরুরি সেবা ছাড়া সরকারি-বেসরকারি সকল অফিস, আদালত, দোকানপাট, গণপরিহন এবং অন্যান্য সকল প্রতিষ্ঠান বন্ধ থাকবে।

এরই ধারাবাহিকতায় পটুয়াখালী জেলায় চলছে কঠোর লকডাউন। ১৪ এপ্রিল সকাল থেকেই পুলিশ প্রশাসনকে বিভিন্ন রাস্তার মোড়ে কঠোর অবস্থানে দেখা গেছে। শহরের গুরুত্বপূর্ণ স্থানে মাস্কবিহিন লোকজনকে এবং জরুরি প্রয়োজন ছাড়া বের হলে জরিমানা করা হচ্ছে। এছাড়াও শহরের প্রধান সড়কে চলতে দেখা যায়নি গণপরিবহন এবং অটোরিকশা। পটুয়াখালী জেলার সদর রোড, নিউ মার্কেট, পুরানবাজার এবং বাঁধঘাট এলাকার দোকান এবং খোলাবাজার বন্ধ রয়েছে। প্রতিটি রাস্তার মোড়ে দেখা গেছে নিরাপত্তা বাহিনীর সদস্যদের।

লতিফ স্কুল রোডের ব্যবসায়ী তুষার দাস বলেন, এক সপ্তাহের লকডাউনে আমাদের দোকান বন্ধ রাখতে হবে। সাময়িক ব্যবসায় ক্ষতি হলেও করোনা ভাইরাস সংক্রমণ থেকে সবাই রক্ষা পাব।

এছাড়াও জেলা প্রশাসন থেকে জানানো হয়েছে, কঠোর লকডাউনে পটুয়াখালী জেলায় বহিরাগতদের প্রবেশে নজরদারি রাখা হয়েছে। পটুয়াখালী জেলার সকল গুরুত্বপূর্ণ স্থানে অযথা ঘোরাফেরা করা লোকজনকে সচেতন করা হচ্ছে এবং মাস্ক পরিধান নিশ্চিত করা হচ্ছে।

 

 

 
Electronic Paper