ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বন্যা রোধে ৩২৮০ কোটি টাকার কাজ হচ্ছে

বরিশাল ব্যুরো
🕐 ১০:৪০ পূর্বাহ্ণ, আগস্ট ৩০, ২০২০

পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম বলেছেন, উপকূলীয় এলাকায় জলোচ্ছ্বাস ও বন্যা মোকাবিলায় বিশ^ব্যাংকের আর্থিক সহযোগিতায় তিন হাজার ২৮০ কোটি টাকা ব্যয়ে ১৩৯টি পোল্ডার (বাঁধ সংলগ্ন খাল) তৈরির কাজ হাতে নেওয়া হয়েছে। প্রথম পর্যায়ে ১০টি পোল্ডার তৈরির কাজ শুরু হয়েছে।

গতকাল শনিবার বরিশাল সদর উপজেলার চরবারিয়ার লামছড়ি এলাকায় বৃক্ষরোপণ কার্যক্রম উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

জাহিদ ফারুক বলেন, আগামী পাঁচ বছরের মধ্যে মোট ৩৯টি এবং পর্যায়ক্রমে বাকি পোল্ডারগুলো নির্মাণ করা হলে এই এলাকায় বন্য বা জলোচ্ছ্বাসে ক্ষয়ক্ষতি কমে আসবে। একই সঙ্গে উপকূলীয় এলাকার মানুষ উপকৃত হবে। এ সময় মন্ত্রী বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে খাদ্য বিতরণ করেন। পরে বরিশাল নগরীর পলাশপুর এলাকায় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে প্রদান করা সহায়তার ত্রাণ বিতরণ করেন।

উপস্থিত ছিলেন পানি সম্পদ মন্ত্রণালয়ের যুগ্ম প্রধান মন্টু কুমার বিশ্বাস, পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক হাবিবুর রহমান, বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান প্রমুখ। সভাপতিত্ব করেন পানি উন্নয়ন বোর্ডের দক্ষিণাঞ্চল প্রধান প্রকৌশলী হারুন অর রশিদ।

 
Electronic Paper