বরিশালে পুলিশ সদস্যসহ নতুন শনাক্ত ৪৪

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০ | ২৯ শ্রাবণ ১৪২৭

বরিশালে পুলিশ সদস্যসহ নতুন শনাক্ত ৪৪

বরিশাল প্রতিনিধি ৯:০৫ অপরাহ্ণ, জুন ২৮, ২০২০

print
বরিশালে পুলিশ সদস্যসহ নতুন শনাক্ত ৪৪

চিকিৎসক-নার্স, র‌্যাব-পুলিশের সদস্যসহ বরিশালে নতুন করে ৪৪ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে বরিশাল জেলায় মোট ১ হাজার ৪২২ জনের করোনা শনাক্ত হলো। এছাড়া শনিবার (২৭ জুন) ১৩ জন করোনায় আক্রান্ত ব্যক্তি সুস্থতা লাভ করেছে। ফলে এ পর্যন্ত বরিশাল জেলায় মোট ২৬৭ জন করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। 

শনিবার (২৭ জুন) দিবাগত রাতে জেলা প্রশাসনের মিডিয়া সেল সূত্রে জানা গেছে, বরিশাল জেলায় নতুন আক্রান্ত ৪৪ জনের মধ্যে বরিশাল মেট্রোপলিটন পুলিশের ১ জন, আরআরএফ এর ১ জন ও জেলা পুলিশের ৫ জন সদস্য রয়েছেন।

বাকি আক্রান্তদের মধ্যে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের ১ জন ইন্টার্ন চিকিৎসক, ৫ জন নার্স রয়েছেন।

বাকিদের মধ্যে ব্যাংকে কর্মরত ২ জনসহ বরিশাল নগরের নবগ্রাম রোড, পুলিশ লাইন রোড এলাকার মোট ৪ জন বাসিন্দার করোনা শনাক্ত হয়েছে।  এছাড়া হিজলা, বাকেরগঞ্জ, উজিরপুর, বানারীপাড়া, বাবুগঞ্জ ও বরিশাল সদর উপজেলার ২৭ জন বাসিন্দার করোনা শনাক্ত হয়েছে। 

বরিশালের জেলা প্রশাসক এস. এম. অজিয়র রহমান জানান, রিপোর্ট পাওয়ার পর পরই নতুন শনাক্ত হওয়া ওই ৪৪ জনের অবস্থান অনুযায়ী তাদের লকডাউন করা হয়েছে।

বরিশাল জেলায় মোটা আক্রান্তদের মধ্যে ৩৯৩ জন নারী ও ১০৮১ জন পুরুষ রয়েছেন। যাদের মধ্যে শূন্য থেকে ২০ বছর পর্যন্ত ৭৩ জন, ২০ থেকে ৫০ বছর পর্যন্ত ১ হাজার ৮১ জন এবং পঞ্চাশোর্ধ ২৬৮ জন ব্যক্তি রয়েছেন।

এছাড়া গোটা জেলার মধ্যে এ পর্যন্ত বরিশাল নগরে ১ হাজার ৬৯ জন, সদর উপজেলায় ২৩ জন, বাবুগঞ্জে ৬৪ জন, উজিরপুরে ৬২ জন, মেহেন্দীগঞ্জে ২৬ জন, বাকেরগঞ্জে ৪১ জন, হিজলায় ১৪ জন, মুলাদীতে ৩১ জন, বানারীপাড়ায় ৩৩ জন, আগৈলঝাড়ায় ১৫ জন এবং গৌরনদীতে ৪২ জন করোনা রোগী শনাক্ত হয়।

মোট আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত জেলায় ২০ জন মৃত্যুবরণ করেছেন, যার মধ্যে বরিশাল নগরেই ৯ জন রয়েছেন।