বরিশালে করোনায় মোট ৫৪ জনের মৃত্যু

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০ | ২৮ শ্রাবণ ১৪২৭

বরিশালে করোনায় মোট ৫৪ জনের মৃত্যু

বরিশাল প্রতিনিধি ৪:১৭ অপরাহ্ণ, জুন ২৮, ২০২০

print
বরিশালে করোনায় মোট ৫৪ জনের মৃত্যু

বরিশাল বিভাগের ছয় জেলায় করোনায় সংক্রমিত হয়ে দিন দিন বাড়ছে মৃত্যুর সংখ্যা। গেল ৯ এপ্রিল এই বিভাগে করোনায় প্রথম মৃত্যুর ঘটনা ঘটে। সেই থেকে শুরু হয়ে মৃত্যুর সংখ্যা এখন দাঁড়িয়েছে ৫৪ জনে। বিভাগে এ পর্যন্ত মোট দুই হাজার ৬০৯ জনের করোনা শনাক্ত হয়েছে । এছাড়া সুস্থ হয়েছেন ৬৮৩ জন।

বরিশাল বিভাগীয় স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, চলতি বছরের গেল ৯ এপ্রিল বিভাগের বরগুনা জেলায় প্রথম করোনা শনাক্ত হয়ে ৫৫ বছরের একজনের মৃত্যু হয়। আজ (২৮ জুন) পর্যন্ত মৃত্যুর সংখ্যা বেড়ে ৫৪ জন হয়েছে।

এরমধ্যে বরিশাল নগরসহ জেলায় ২০ জন, পটুয়াখালীতে ১৬ জন, ঝালকাঠিতে আটজন, পিরোজপুরে পাঁচজন, ভোলায় তিনজন ও বরগুনায় দু’জন।

মোট আক্রান্তের মধ্যে বরিশাল জেলায় এক হাজার ৪২২ জন, পটুয়াখালীতে ৩২৬ জন, ভোলায় ২৬০ জন, পিরোজপুরে ১৯৪ জন, বরগুনায় ২১৪ জন ও ঝালকাঠিতে ১৯৩ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।

মৃত্যু ও আক্রান্তের বিষয়টি নিশ্চিত করে বরিশাল বিভাগীয় স্বাস্থ্য বিভাগের সহকারী পরিচালক শ্যামল কৃষ্ণ মণ্ডল জানান, দেশে করোনা শনাক্তের শুরু থেকে বরিশালে করোনার বিস্তার রোধে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করে বাস্তবায়ন করে আসছে স্বাস্থ্য বিভাগ। গত ১০ দিনের সংক্রমণ পরিস্থিতি পর্যবেক্ষণ করে দেখা যাচ্ছে, বরিশাল বিভাগে আশঙ্কাজনক হারে কোভিড–১৯ রোগী সঙ্গে মৃত্যুর সংখ্যাও বাড়ছে।

তিনি আরও বলেন, বিভাগের অন্যান্য জেলার তুলনায় বরিশাল নগরীতে করোনায় আক্রান্তের সংখ্যা কয়েকগুণ বেশি।