ভাণ্ডারিয়া স্বাস্থ্য বিধি না মানায় করোনা আক্রান্ত বাড়ছে

ঢাকা, রবিবার, ৭ জুন ২০২০ | ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭

ভাণ্ডারিয়া স্বাস্থ্য বিধি না মানায় করোনা আক্রান্ত বাড়ছে

ভাণ্ডারিয়া (পিরোজপুর) প্রতিনিধি ১১:৪৪ পূর্বাহ্ণ, মে ১৫, ২০২০

print
ভাণ্ডারিয়া স্বাস্থ্য বিধি না মানায় করোনা আক্রান্ত বাড়ছে

পিরোজপুরের ভাণ্ডারিয়ায় সামাজিক দূরত্ব না মানায় প্রতিদিন প্রাণঘাতি করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। দীর্ঘদিন পর ব্যবসা প্রতিষ্ঠান খুলে দেয়ায় বাজারে উপচেপড়া ভিড় দেখা গেছে। কেনাকাটায় ক্রেতা-বিক্রেতা সামাজিক দূরত্ব কোনটিই মানছেনা।

উপজেলা নির্বাহী অফিসার মো. নাজমুল আলম বলেন, মানুষের সচেতনতার খুবই অভাব। সামাজিক ও শারীরিক দূরত্ব বজায় রাখার সরকারি নির্দেশনা মানুষের মাঝে প্রচার প্রচারণার মাধ্যমে জানিয়ে দেয়া হচ্ছে। মানুষ যেমন বাজারে ভিড় করছে তেমনি ত্রাণ বিতরণেও ভিড় করছে কোন এক জায়গায়তো কম থাকবে সেটা কিন্ত নেই। তিনি জরুরি প্রয়োজন ছাড়া ঘরে থাকার পরামর্শ দেন।

এদিকে বেপরোয়া চলাফেরায় বেশিরভাগ মানুষের মুখে মাস্ক এবং হাতে গ্লোভস চোখে পড়ার মতো নয়। ফলে উপজেলায় আক্রান্তের সংখ্যা ক্রমেই বাড়ছে।

আসমা আক্তার নামে এক ক্রেতা জানায়, বাচ্চারা তো করোনা বুঝেনা তাদের আবদার পূর্ণ করতেই বাজারে আসা একই বক্তব্য সুমন রায়, শিল্পি, আব্দুর রহমান, ঝুমুর আক্তারসহ অসংখ্য ক্রেতার। সংক্রমণের ঝুঁকি উপেক্ষা করে স্বাস্থ্যবিধি না মেনে অবাধে রাস্তাঘাটে হাটে-বাজারে মানুষের ভিড় বাড়ছেই। ইঞ্জিন চালিত রিকশা-ভ্যানসহ লোকাল যানবাহনের সংখ্যাও অতিমাত্রায় রাস্তায় নেমে পড়েছে। যে কারণে প্রানঘাতী করোনায় আক্রান্তর উচ্চ ঝুঁকিতে রয়েছে ঘনবসতিপূর্ণ উপজেলার মানুষ। উপজেলায় আক্রান্তের সংখ্যা গতকাল বৃহস্পতিবার সকাল পর্যন্ত নয়জন।