করোনায় ছুটে বেড়াচ্ছেন ইউএনও মাসুমা

ঢাকা, রবিবার, ৭ জুন ২০২০ | ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনায় ছুটে বেড়াচ্ছেন ইউএনও মাসুমা

জয়দেব রায়, বরগুনা ১১:১১ পূর্বাহ্ণ, মে ১৫, ২০২০

print
করোনায় ছুটে বেড়াচ্ছেন ইউএনও মাসুমা

বরগুনায় সমাজের সকল ভ্রান্ত ধারণাকে পাল্টে দিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার মাসুমা আক্তার।

করোনাভাইরাসের সংক্রমণের কারণে কর্মহীন হয়ে পড়েছে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। এই পরিবারগুলোর কথা চিন্তা করে সরকারের খাদ্য সহায়তাগুলো জেলা প্রশাসকের নির্দেশনা অনুযায়ী ঘরে ঘরে পৌঁছে দিচ্ছেন তিনি। 

একজন মমতাময়ী মায়ের মতোই অসহায় গরিব ও মধ্যবিত্ত পরিবারগুলোর পাশে দাঁড়িয়েছেন উপজেলার এ নির্বাহী কর্মকর্তা। সাড়ে পাঁচ মাস আগে বরগুনা সদর উপজেলায় যোগদান করা এ কর্মকর্তা সাধারণ মানুষের নয়নের মনি হয়ে উঠেছেন। করোনাভাইরাসের প্রভাব থেকে জেলাবাসীকে নিরাপদ রাখতেই সেই প্রথম থেকেই তিনি নিয়মিত বাজার মনিটরিং করছেন যাতে দ্রব্যমূল্যের দাম বাড়াতে না পারে।

জেলায় যখন করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে যাচ্ছে তখন তিনি নিজের কথা ভুলে সাধারণ মানুষকে নিরাপদে রাখতে এবং করোনাভাইরাস এর প্রভাব থেকে সমাজকে মুক্ত করতে লকডাউনের বাড়িতে খাদ্য সহায়তা প্রদান করেন এবং সবাইকে ঘরে থাকতে অনুরোধ করেন।

এছাড়া তিনি প্রত্যেক ইউনিয়ন চেয়ারম্যানকে সঠিক ও নির্ভুলভাবে অসহায় ব্যক্তির হাতে প্রধানমন্ত্রীর দেয়া খাদ্য সামগ্রী উপহার পৌঁছে দেয়ার ব্যবস্থা গ্রহণ করেন।

শুধু অসহায় ও মধ্যবিত্ত পরিবারগুলোর পাশাপশি নজর রেখেছেন তাই নয়, করোনা পরিস্থিতিতে কর্মরত সাংবাদিক, ডাক্তারসহ গোরস্থানে কর্মরত দাফনকারীদের এবং মৃত ব্যক্তিদের শ্মশানে সৎকার কার্যে নিয়োজিত ব্যক্তিদের করোনার হাত থেকে মুক্ত থাকার লক্ষ্যে পিপিই সরঞ্জাম বিতরণ করে তাদের একটু হলেও ভালো রাখার চেষ্টায় নিয়োজিত।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ইউএনও মাসুমা আক্তার বলেন, জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশনা অনুযায়ী প্রধানমন্ত্রীর দেয়া খাদ্য সামগ্রী বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের ঘরে ঘরে পৌঁছে দেয়াই আমার কাজ

এভাবেই প্রতিদিন জীবনকে বাজি রেখে দেশ ও জাতির জন্য কাজ করে যাচ্ছেন বরগুনা সদর উপজেলা নির্বাহী অফিসার মাসুমা আক্তারসহ একঝাঁক সরকারি কর্মকর্তা ও কর্মচারী।