আমতলীতে আরও এক গৃহবধূ করোনায় আক্রান্ত

ঢাকা, সোমবার, ৬ জুলাই ২০২০ | ২২ আষাঢ় ১৪২৭

আমতলীতে আরও এক গৃহবধূ করোনায় আক্রান্ত

আমতলী (বরগুনা) প্রতিনিধি ৫:৪০ অপরাহ্ণ, মে ০৩, ২০২০

print
আমতলীতে আরও এক গৃহবধূ করোনায় আক্রান্ত

আমতলী পৌরসভার মাজার রোডের আরো এক গৃহবধূ করোনায় আক্রান্ত হয়েছেন। খবর পেয়ে ইউএনও মনিরা পারভীন গত শুক্রবার রাতে ওই বাড়ি লকডাউন করে দিয়েছেন। এ নিয়ে আমতলীতে ৮ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে।

জানা গেছে, আমতলী পৌরসভার ৩নং ওয়ার্ডের মাজার রোডের ওই গৃহবধূর দুই ছেলে ঢাকায় লেখাপড়া করে। গত মার্চ মাসের শেষের দিকে ছেলেরা ঢাকা থেকে বাড়িতে আসেন। গত মাসের ২০ এপ্রিল ওই গৃহবধূর শরীরে করোনার উপসর্গ দেখা দেয়। তার শরীরের অবস্থা খারাপ দেখে পরিবারের সদস্যরা গত বুধবার আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বর্হিবিভাগে চিকিৎসা নেন।

ওইদিনই হাসপাতাল কর্তৃপক্ষ তার নমুনা সংগ্রহ করে ঢাকা রোগতত্ত্ব রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পাঠিয়ে দেয়। গত শুক্রবার রাতে তার নমুনা প্রতিবেদন আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসে। ওই প্রতিবেদনে উল্লেখ আছে তিনি করোনায় আক্রান্ত হয়েছেন।

গত শুক্রবার রাতে গৃহবধূ করোনা ভাইরাসে আক্রান্তের খবরে এলাকার মানুষের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ওইরাতেই ইউএনও মনিরা পারভীন তার বাড়ি লকডাউন করে দিয়েছেন। ওই গৃহবধূ বাসার হোম আইসোলেশনে আছেন। এ নিয়ে আমতলী উপজেলার করোনা ভাইরাসে আটজন আক্রান্ত হয়েছে। এর মধ্যে গত ৯ এপ্রিল একজন মারা গেছেন। পরের দিন থেকেই বরগুনা জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ আমতলী উপজেলাকে লকডাউন ঘোষণা করেন। উপজেলা এখনো লকডাউন অবস্থায় আছে।

আমতলী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শংকর প্রসাদ অধিকারী বলেন, ওই গৃহবধূ করোনায় আক্রান্ত। তাকে বাসার আসইসোলেশনে রেখেই চিকিৎসা দেওয়া হচ্ছে।

আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মনিরা পারভীন বলেন, ওই গৃহবধূর বাড়ি লকডাউন করা হয়েছে। তাদের বাসায় আইসোলেশনে রেখেই চিকিৎসাসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে।