বরিশালে ৮ দোকানকে জরিমানা

ঢাকা, শনিবার, ৪ জুলাই ২০২০ | ১৯ আষাঢ় ১৪২৭

বরিশালে ৮ দোকানকে জরিমানা

বরিশাল প্রতিনিধি ৩:৩৪ অপরাহ্ণ, মে ০৩, ২০২০

print
বরিশালে ৮ দোকানকে জরিমানা

রমজানে নিত্যপণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা ও অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রির দায়ে পৃথক অভিযান চালিয়ে আটটি দোকানকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।  রোববার (০৩ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত জেলা প্রশাসন ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বরিশাল কার্যালয় এসব অভিযান পরিচালনা করে।

এরমধ্যে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রুমানা আফরোজ ও মো. আতাউর রাব্বীর নেতৃত্বে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহযোগিতায় বরিশাল নগরের সাগরদী ও বাংলাবাজার এবং বান্দ রোড এলাকায় পৃথক অভিযান পরিচালিত হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রুমানা আফরোজ জানান, মূল্য তালিকা প্রদর্শন না করায় নগরের সাগরদী বাজারের একটি দোকান থেকে ২ হাজার এবং অতিরিক্ত মূল্যে নিত্যপণ্য বিক্রির দায়ে বাংলাবাজারের এক দোকানিকে ১ হাজার টাকা জরিমানা করা হয়। অপরদিকে মূল্য তালিকা প্রদর্শন না করায় নগরের বান্দ রোডের দু’টি মুদি দোকান থেকে ১ হাজার টাকা করে ২ হাজার টাকা জরিমানা আদায় করেন আতাউর রাব্বীর ভ্রাম্যমাণ আদালত।

এছাড়া ১০ আর্মড পুলিশ ব্যাটালিয়নের সদস্যদের সহযোগিতায় বরিশাল মেট্রোপলিটনের কাউনিয়া থানা এলাকায় অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. শাহ শোয়াইব মিয়া ও সুমি রানী মিত্র।

এসময় মূল্য তালিকা প্রদর্শন না করা ও মেয়াদ উত্তীর্ণ পণ্য বা ওষুধ বিক্রি করার অপরাধে ৪টি দোকানকে ৭ হাজার টাকা জরিমানা করা হয়।