ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ | ৩ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

করোনা নিয়ে পালিয়ে বাগেরহাটে কিশোর

বাগেরহাট প্রতিনিধি
🕐 ৭:৪১ অপরাহ্ণ, এপ্রিল ২৯, ২০২০

ঢাকার জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতাল থেকে করোনাভাইরাস সংক্রমণ নিয়ে পালিয়ে আসা ১৩ বছর বয়সী কিশোর ও তার পরিবারের সন্ধান পেয়েছে বাগেরহাটের স্বাস্থ্য বিভাগ।

বুধবার বেলা ১১টার দিকে সদর উপজেলার ডেমা ইউনিয়নের বাঁশবাড়িয়া গ্রামে তাদের সন্ধান পায় স্বাস্থ্য বিভাগ। পরে ওই বাড়িটি অবরুদ্ধ করে লাল পতাকা উড়িয়ে দেওয়া হয়েছে। করোনা আক্রান্ত কিশোরকে বাড়িতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

কিশোরসহ ওই বাড়ির ১৪ সদস্যের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য খুলনার ল্যাবে পাঠানো হয়েছে। অন্যদের বাড়ি থেকে বের না হওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

বাগেরহাটের সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির বলেন, ১৩ এপ্রিল বাগেরহাট থেকে এক ব্যক্তি হৃদরোগের চিকিৎসা করাতে তার কিশোর ছেলেকে নিয়ে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ছয়দিন পর ১৯ এপ্রিল ওই কিশোরের শরীরে করোনাভাইরাসের উপসর্গ দেখা দিলে হাসপাতাল কর্তৃপক্ষ তার নমুনা সংগ্রহ করে।

তবে রিপোর্ট আসার আগেই গত ২৬ এপ্রিল হাসপাতাল কর্তৃপক্ষকে না জানিয়ে ওই কিশোরকে নিয়ে তার পরিবার পালিয়ে বাগেরহাটে চলে আসে। গত মঙ্গলবার আইইডিসিআরের পরীক্ষায় তার শরীরে করোনা শনাক্ত হয়।

 
Electronic Paper