পিরোজপুরে বিদ্যুৎস্পৃষ্ট-বিষপানে ২ জনের মৃত্যু

ঢাকা, সোমবার, ৬ এপ্রিল ২০২০ | ২২ চৈত্র ১৪২৬

পিরোজপুরে বিদ্যুৎস্পৃষ্ট-বিষপানে ২ জনের মৃত্যু

পিরোজপুর প্রতিনিধি ২:৪৯ অপরাহ্ণ, মার্চ ২৬, ২০২০

print
পিরোজপুরে বিদ্যুৎস্পৃষ্ট-বিষপানে ২ জনের মৃত্যু

পিরোজপুরের মঠবাড়িয়ায় বিদ্যুৎস্পৃষ্ট ও বিষপানে দুই জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২৬ মার্চ) সকালে উপজেলার বেতমোর রাজপাড়া ও আমড়াগাছিয়া ইউনিয়নে এ পৃথক ঘটনা ঘটে।

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিহত এমদাদুল (৩০) বেতমোর রাজপাড়া ইউনিয়নের করিমগঞ্জ গ্রামের মৃত মো. আব্দুস সালামের ছেলে। অন্যদিকে বিষপানে নিহত বিলকিস (৪০) একই উপজেলার আমড়াগাছিয়া ইউনিয়নের মানিকখালী গ্রামের আমিন ফরাজীর স্ত্রী ও একই গ্রামের সোলায়মান হাওলাদারের মেয়ে।

স্থানীয়রা জানান, সকালে বৈদ্যুতিক মটরের সাহায্যে পার্শ্ববর্তী জলাশয় থেকে পানি দিচ্ছেলেন এমদাদুল। এসময় ওই মটরের থাকা বিদ্যুতের তারে স্পর্শ লেগে বিদ্যুৎস্পৃষ্ট হন তিনি। গুরুতর আহতাবস্থায় তাকে তার পরিবারের সদস্যরা উদ্ধার করে মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ওই স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক ডা. মনির হোসেন জানান, হাসপাতালে আনার আগেই এমদাদুলের মৃত্যু হয়।  

এদিকে, একইদিন সকালে মানিকখালী গ্রামে বিষপানে আত্মহত্যা করেছেন বিলকিস নামে এক গৃহবধূ। তিনি অসুস্থ ছিলেন বলে তার পরিবারের দাবি। ওই গৃহবধূ স্বামী আমিন ফরাজীও জানান, বিলকিস মানসিক ভারসম্যহীন ছিলেন। তবে তিনি তার মামা শ্বশুর মুর্জতা আলীর বাড়িতে ছিলেন বলে জানা গেছে।  

এ বিষয়ে মুর্জতা আলীর জানান, বিলকিস আত্মহত্যার উদ্দেশ্যে বিষপান করেননি। সকালে ভুল করে তিনি ওষুধ মনে করে বিষপান করেছেন।

মঠবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুদুজ্জামান জানান, বিলকিসের পরিবারের দাবি, তিনি ভুলে ওষুধ বুঝে বিষপান করেছেন। তবে এ ব্যাপারে থানায় একটি অপমৃত্যু (ইউডি) মামলা দায়ের করা হয়েছে।