ভোলায় ২৭২ জন হোম কোয়ারেন্টাইনে

ঢাকা, সোমবার, ৬ এপ্রিল ২০২০ | ২৩ চৈত্র ১৪২৬

ভোলায় ২৭২ জন হোম কোয়ারেন্টাইনে

ভোলা প্রতিনিধি ২:২৯ অপরাহ্ণ, মার্চ ২৩, ২০২০

print
ভোলায় ২৭২ জন হোম কোয়ারেন্টাইনে

ভোলা জেলার সাত উপজেলায় গত ২৪ ঘন্টায় ২৪ জনসহ এ পর্যন্ত মোট ২৭২ জনকে হোম কোয়ারেন্টইনে রেখেছে স্বাস্থ্য বিভাগ। তবে এদের মধ্যে কারো অবস্থা আশঙ্কাজনক নেই। হোম কোয়ারেন্টইনে রাখা সবাই সুস্থ রয়েছেন বলে নিশ্চিত করেছেন জেলা সির্ভিল সার্জন।

সিভিল সার্জন ডা. রতন কুমার ঢালী জানান, ভোলার সাত উপজেলায় এ পর্যন্ত ২৭২ জনকে হোম কোয়ারেন্টইনে রাখা হয়েছে। এদের মধ্যে ভোলা সদরে ৭৬ জন, বোরহানউদ্দিনে ১৭ জন, দৌলতখানে ২৬ জন, লালমোহনে ৩৬ জন, তজুমদ্দিনে ৫৮, চরফ্যাশনে ৩৬ জন ও মনপুরা উপজেলায় ২৩ জন রয়েছেন।

তিনি আরও জানান, আমরা তাদের প্রাথমিক পরীক্ষা করেছি। তাদের শরীরে করোনাভাইরাসের কোন উপসর্গ পাওয়া যায়নি। বর্তমানে তারা সবাই সুস্থ রয়েছে। কিন্তু বিশেষ সর্তকতামূলক তাদের নিজেদের বাড়িতে হোম কোয়ারেন্টইনে রাখা হয়েছে।

এদিকে হোম কোয়ারেন্টইন না মেনে প্রকাশ্যে বাহিরে বেড় হবার দায়ে এ পর্যন্ত জেলায় ১৫ জন বিদেশ ফেরতকে ৯৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদলত।

জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম সিদ্দিক জানান, করোনা প্রতিরোধে জন সচেতনতার জন্য ভোলা শহরসহ জেলার সাত উপজেলায় মাইকিং, লিফলেট বিতরণসহ বিভিন্ন প্রচার-প্রচারণার করা হচ্ছে। ইতোমধ্যে ভোলার সাত উপজেলার সকল স্থানের সাপ্তাহিক হাট-বাজার অনির্দিষ্টকালের জন্য স্থাগিত করা হয়েছে।

এছাড়াও ভোলার বাহিরের অন্য জেলার মানুষকে অতি প্রয়োজন ছাড়া কেউ বেড়ানোর উদ্দেশ্যে ভোলায় প্রবেশ না করার জন্য বলা হয়েছে।