ভোলায় হোম কোয়ারেন্টাইনে আরও ১০৮ জন

ঢাকা, সোমবার, ৬ এপ্রিল ২০২০ | ২৩ চৈত্র ১৪২৬

ভোলায় হোম কোয়ারেন্টাইনে আরও ১০৮ জন

ভোলা প্রতিনিধি ১২:৪৩ অপরাহ্ণ, মার্চ ১৯, ২০২০

print
ভোলায় হোম কোয়ারেন্টাইনে আরও ১০৮ জন

করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ ঠেকাতে সতর্কতামূলকভাবে ভোলায় গত ২৪ ঘণ্টায় বিদেশ ফেরত নতুন করে আরও ১০৮ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এ নিয়ে জেলাটিকে ১৫০ জনকে পর্যবেক্ষণে রাখা হলো।  করোনা ভাইরাস প্রতিরোধে কোয়ারেন্টিনে রাখা ব্যক্তিদের মধ্যে ওমান, ইতালি, জার্মানি, সিঙ্গাপুর, ভারত, মালয়েশিয়া, আবুদাবি থেকে আসা এমন ব্যক্তির সংখ্যাই বেশি বলে নিশ্চিত করেছে ভোলার স্বাস্থ্য বিভাগ।

বৃহস্পতিবার (১৯ মার্চ) বেলা ১১টা পর্যন্ত জেলাটিতে নতুন করে শুধু লালমোহন উপজেলায় ১০১ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এর আগে পাঁচ উপজেলায় যাদের সংখ্যা ছিল মাত্র ২৪ জন।

এদের মধ্যে জেলার তজুমদ্দিনে সাতজন, বোরহানউদ্দিনে ১৭ জন, দৌলতখানে ১২, ভোলা সদরে ১০, চরফ্যাশনে তিনজন ও লালমোহন উপজেলায় ১০১ জন রয়েছেন।

ভোলার সিভিল সার্জন ডা. রতন কুমার ঢালী বলেন, ১৪ দিনের জন্য হোম কোয়ারেন্টিনে রাখা ব্যক্তিরা সবাই বিদেশ ফেরত। তাদের মধ্যে চার জনের জ্বর ও সর্দি-কাশি রয়েছে এবং অন্যরা মোটামুটি স্বাভাবিক রয়েছেন। এছাড়াও সুস্থ প্রমাণ হওয়ায় ইতোমধ্যে তিন জনকে কোয়ারেন্টিন থেকে ছেড়ে দেওয়া হয়েছে।

সিভিল সার্জন আরও বলেন, করোনা সংক্রমণ ঠেকাতে প্রস্তুত রয়েছে ভোলার স্বাস্থ্য বিভাগ। ইতোমধ্যে জেলা সদর হাসপাতালসহ প্রত্যেক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা ওয়ার্ড (আইসোলেশন) রাখা হয়েছে। গঠন করা হয়েছে আটটি মেডিক্যাল টিম। এছাড়াও আটটি কন্ট্রোল রুম খোলা রয়েছে। পুরো জেলার সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করছে স্বাস্থ্য বিভাগ।